ঢাকাবৃহস্পতিবার , ২২ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

শিরোপার দুয়ারে বায়ার্ন

দিনাজপুর বার্তা
এপ্রিল ২২, ২০২১ ২:০১ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা ২৪.কম ডেস্ক ॥ কোলনের মাঠে লাইপজিগ হেরে যাওয়ায় বায়ার্ন মিউনিখের সামনে সুযোগ আসে ব্যবধান বাড়িয়ে নেওয়ার। সেটা দারুণভাগে কাজে লাগিয়েছে জার্মান চ্যাম্পিয়নরা। বায়ার লেভারকুজেনকে হারিয়ে বুন্ডেসলিগায় শিরোপা ধরে রাখার অভিযানে বড় এক ধাপ এগিয়ে গেছে হান্স ফ্লিকের দল। টানা নবম শিরোপা জয়ের অভিযানে মঙ্গলবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় ২-০ গোলে জিতেছে বায়ার্ন। এরিক-মাক্সিম চুপো মোটিংয়ের গোলে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান জশুয়া কিমিচ। দ্বিতীয় স্থানে থাকা লাইপজিগের সঙ্গে বায়ার্নের ব্যবধান বেড়ে হলো ১০ পয়েন্ট। আগামী শনিবার মাইন্সের মাঠে জিতলেই শিরোপা উৎসবে মাতবে বায়ার্ন।
ঘরের মাঠে ম্যাচের শুরুতেই ছয় মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বায়ার্ন। সপ্তম মিনিটে ডাভিড আলাবার ক্রসে টমাস মুলারের ভলি ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। গোলমুখে ফাঁকায় বল পেয়ে নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় স্পর্শে জালে পাঠান ক্যামেরুনের ফরোয়ার্ড চুপো মোটিং। আর ত্রয়োদশ মিনিটে ডি-বক্সে সফরকারীরা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে যান কিমিচ। জোরালো শটে ঠিকানা খুঁজে নেন রক্ষণ ও মাঝমাঠে খেলতে পারদর্শী এই জার্মান। ৭০তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ নষ্ট হয় লেভারকুজেনের। দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নামা করিম বেলারবির শট ক্রসবারে বাধা পায়। ৩০ ম্যাচে ২২ জয় ও পাঁচ ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ৭১। কোলনের মাঠে ২-১ গোলে হারা লাইপজিগ ৬১ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ৫ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। চার নম্বরে ভলফসবুর্কের পয়েন্ট ৫৪, একটি ম্যাচ কম খেলেছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে ওঠার লড়াইয়ে পিছিয়ে পড়া বরুশিয়া ডর্টমুন্ড ২৯ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে। ৬ নম্বরে থাকা লেভারকুজেনের পয়েন্ট ৩০ ম্যাচে ৪৭।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।