দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
যৌন নিপীড়ক ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুকে আজীবন বহিস্কারসহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে দিনাজপুরে নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোটের সংবাদ সম্মেলন
মোফাচ্ছিলুল মাজেদ জুলাই ২, ২০১৭, ৫:৪০ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,২১৯ বার |

দিনাজপুর বার্তা ২৪.কম ॥ যৌন নিপীড়ক ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুকে আজীবন বহিস্কারসহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে দিনাজপুর নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোট সংবাদ সম্মেলন করেছে।

২ জুলাই রবিবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে যৌন নিপীড়ক ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুকে আজীবন বহিস্কারসহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে দিনাজপুর নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোট আয়োজিত উক্ত সংবাদ সম্মেলনে বক্তব্য পেশ করেন জোটের আহবায়ক আবুল কালাম আজাদ। এছাড়াও সংবাদ সম্মেলনে জোটের সদস্য সচিব নুরুল মতিন সৈকত এর পরিচালনায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জোটের অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে জোটের আহবায়ক লিখিত বক্তব্যে সাংবাদিকদের জানান, গত ১ জুন ২০১৭ তারিখে দিনাজপুর বড় ময়দানে স্পোর্টস ভিলেজে বিসিবি নিযুক্ত ক্রিকেট কোচ আবু সামাদ মিঠু কর্তৃক একজন প্রমিলা ক্রিকেটারকে যৌন নিপীড়নের ঘটনা ঘটে। আবু সামাদ মিঠুর বিরুদ্ধে ইতিপুর্বেও এ ধরনের অপরাধমুলক ঘটনার অভিযোগ হয়েছে বলে বক্তব্যে বলেন তিনি।

তিনি আরও জানান, লজ্জা ও ভয়ে নিপীড়িত প্রমিলা ক্রিকেটাররা নীরবে থেকে অনুশীলন ছেড়ে দিয়েছেন। এরই প্রেক্ষিতে আবু সামাদ মিঠুকে জেলা ক্রীড়া সংস্থা তথা ক্রীড়াঙ্গন থেকে অপসারণসহ তার বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানানোর পরও জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহন করেন নাই। এছাড়াও প্রমিলা ক্রিকেটারদের নানাভাবে লোভ ও ভয়ভীতি দেখিয়ে আবু সামাদ মিঠু ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি বক্তব্যে জানান।

বক্তব্যে সাংবাদিকদের আরও জানান, প্রমিলা ক্রিকেটারদের অভিযোগ জ্ঞাত হওয়ার পরেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এহেন নীরব ভুমিকাসহ কালক্ষেপন ক্রীড়াঙ্গন ও অভিভাবক মহলে ভীতি-হতাশার সৃষ্টি করেছে। যা দিনাজপুর তথা দেশের ক্রীড়াঙ্গনের জন্য এক অশুভ সংকেত। সংবাদ সম্মেলনে প্রমিলা ক্রিকেটারদের সুরক্ষা ও যৌন নিপিড়ন প্রতিরোধে বিলম্ব না করে আবু সামাদ মিঠুকে ক্রীড়াঙ্গন থেকে আজীবন বহিস্কার করে আইনগত ব্যবস্থা গ্রহন করতে হবে মর্মে দাবী জানান তিনি। নইলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে শাস্তি ও বিচার দাবী করে বক্তব্য রাখেন জোটের যুগ্ম আহবায়ক নুরেফা আরজ, উদীচী দিনাজপুরের সভাপতি রেজাউর রহমান রেজু, চেম্বারের সাবেক সভাপতি ও ইন্সিটিটিউটের নবনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম, ডিএসএ’র সাবেক সহ-সভাপতি আতাউর রহমান আজাদ বাবলু, সাবেক সাধারন সম্পাদক হাকিউল ইসলাম হাকি, বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর শাখার সভাপতি কানিজ রহমান, জেলা পরিষদ সদস্য ফয়সাল হাবিব সুমন, পৌর কাউন্সিলর রাহাতুল ইসলাম খোকা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, পল্লী শ্রী ম্যানেজার সামসুন নাহার, শাহনাজ পারভিন, বঙ্গবন্ধু পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলামসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

এই পাতার আরো খবর -
৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:০০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৩ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৬ অপরাহ্ণ
এশা রাত ৭:০২ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়