দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
মেসি চিলির হলে দেশজুড়ে তার মূর্তি থাকত!
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ২৫, ২০১৭, ১১:৪৬ পূর্বাহ্ণ | পড়া হয়েছে ৪১৫ বার |

দিনাজপুর বার্তা২৪স্পোর্ট// লিওনেল মেসি যদি আর্জেন্টিনার না হয়ে চিলির হতেন? চিলির সাবেক ফুটবলার ইভান জামোরানোর বিশ্বাস, মেসি চিলির হলে দেশজুড়ে তার মূর্তি থাকত। ভক্তদের ভালোবাসা পেতে পেতে ক্লান্তও হয়ে যেতেন মেসি!

মেসিকে সর্বকালের সেরাদের একজন মনে করা হলেও আর্জেন্টিনায় তাকে নিয়ে সমালোচনার শেষ নেই। মেসি যতটা বার্সেলোনার, ততটা আর্জেন্টিনার নয়-এমন অভিযোগ উঠে হরহামেশাই।

বার্সেলোনার হয়ে মুঠোভরে পাওয়া মেসির আসলে আর্জেন্টিনার হয়ে বড় সাফল্য পাওয়া হয়নি। কাতালান ক্লাবটির হয়ে এ পর্যন্ত ২৮টি শিরোপা জিতেছেন। ব্যালন ডি’অর পেয়েছেন পাঁচবার। কিন্তু অর্জেন্টিনার হয়ে অলিম্পিকের সোনা ছাড়া আর কিছুই জেতা হয়নি। সর্বশেষ দুই কোপা আমেরিকার ফাইনাল ও ২০১৪ বিশ্বকাপের ফাইনাল থেকে ফেরেন খালি হাতে।

আগামী বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা-চিলির ম্যাচ সামনে রেখে সাবেক ফরোয়ার্ড জামোরানো মেসির প্রতি আর্জেন্টাইনদের মনোভাব নিয়ে নিজের ভাবনাটা জানান।

“মেসি যদি চিলির হত, তাহলে দেশজুড়ে ওর মূর্তি থাকত এবং শ্রদ্ধা-ভালোবাসা পেতে পেতে সে ক্লান্ত হয়ে যেত। চিলিতে তার মূল্যায়ন করা হত।”

বার্সেলোনার হয়ে মেসির সাফল্য পাওয়ার পেছনের কারণটা রেডিও শো সুপার দেপোর্তিভোর সঙ্গে আলাপচারিতায় জানান রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলানের এই সাবেক ফুটবলার।

“বার্সেলোনার মেসি ও জাতীয় দলের মেসির ব্যবধানটা আর্জেন্টাইনরা হিসেব কষে। স্পেনে (বার্সেলোনা) তার একপাশে নেইমার, অন্যপাশে লুইস সুয়ারেস। পেছন থেকে আন্দ্রেস ইনিয়েস্তা ও সের্হিও বুসকেতসের সহযোগিতা সে পায়।”

“এ কারণেই আপনি পুরো ছবিটা দেখবেন। আমি মনে করি, বিশ্বসেরার মূল্যায়ন হওয়া উচিত। আমাদের অবশ্যই উচিত মেসির প্রচেষ্টার মূল্য দেওয়া। কেননা, প্রতি বছর সে ৭০ থেকে ৮০টি ম্যাচ খেলে এবং এর পরেও জাতীয় দলের হয়ে খেলতে আসে।”

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে এ মুহূর্তে আর্জেন্টিনা পঞ্চম স্থানে রয়েছে। চিলির অবস্থান চতুর্থ।

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়