ঢাকাশনিবার , ২৫ মার্চ ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

ইনজুরি থেকে ফিরে সঠিক পথেই আছেন ফেদেরার

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৫, ২০১৭ ১১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪স্পোর্ট// ইনজুরি থেকে ফিরে দারুন ছন্দে রয়েছেন সুইস সেনসেশন রজার ফেদেরার। আর সে কারনেই সুইস তারকার সতীর্থ ও দীর্ঘদিনের বন্ধু স্ট্যান ওয়ারিঙ্কা বিশ্বাস করেন আবারো বিশ্বের এক নম্বর খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সঠিক পথেই আছেন ফেদেরার। আর তা হলে ৩৫ বছর বয়সী ফেদেরার সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখলের রেকর্ড গড়বেন।

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের মাধ্যমে ক্যারিয়ারের ১৮ত গ্র্যান্ড স্ল্যাম জয় করা ফেদেরার রোববার ওয়ারিঙ্কাকে হারিয়ে ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স টেনিসের শিরোপা জিতেছেন। প্রায় সাড়ে চার বছর পরে ফেদেরার কোন গ্র্যান্ড স্ল্যাম জেতার কৃতিত্ব দেখিয়েছেন। এই জয়গুলো দিয়ে চার ধাপ উপরে উঠে র‌্যাঙ্কিংয়ের ষষ্ঠ স্থানে উঠে এসেছেন ফেড এক্স। এর আগে হাঁটুর ইনজুরির কারনে গত বছর প্রায় ছয় মাস কোর্টের বাইরে ছিলেন। ওয়ারিঙ্কা বিশ্বাস করেন ফেদেরার অবশ্যই আবারো শীর্ষস্থানে ফিরে আসবেন। এ সম্পর্কে তিনি বলেছেন, সে বর্তমানে দুর্দান্ত খেলছে। তার খেলার মধ্যেই ভিন্নতা এসেছে। বেসলাইনের কাছাকাছি থেকে সে বল উঠানোর চেষ্টা করছে। টপ স্পিন ব্যবহার করছে, সবসময়ই কিছুটা চাপ প্রয়োগ করছে এবং বল ফেরানোর ক্ষেত্রে ভিন্নতা দেখা যাচ্ছে, যা আমি আগে কখনই দেখিনি। আমি নিশ্চিত শীর্ষস্থা থেকে সে অল্প কিছু দুরে রয়েছে।

৩৩ বছর বয়সে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করে রেকর্ড গড়েছিলেন যুক্তরাষ্ট্রের আন্দ্রে আগাসী। ক্যারিয়ারে ৯০টি শিরোপার মালিক ফেদেরারের জন্য এটা সময়ের ব্যপার মাত্র। বিশেষ করে ছয় মাস পরে কোর্টে ফিরে একের পর এক শিরোপা সত্যিই বিশেষ কিছু।

এদিকে ফেদেরার বলেছেন উইম্বলডনের আগে শীর্ষ আটে পৌঁছানোর যে লক্ষ্য তিনি স্থির করেছিলেন সেপথে ভালভাবেই তিনি এগিয়ে যাচ্ছেন। ক্যারিয়ারের বিদায়বেলায় এসে এই ধরনের সাফল্য তিনি বেশ উপভোগ করছেন। এটা সত্যিই ভিন্ন একটি বছর, ভিন্ন এক অনুভূতি। বিশেষ করে এই বয়সে এই ধরনের সাফল্য, এভাবে ফিরে আসা সবকিছুই পাল্টে দিয়েছে বলেই ফেদেরার মনে করেন। বাসস।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।