দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
কাজে যোগদান খনি শ্রমিকদের দীর্ঘ ৫মাস বন্ধের পর ফের মধ্যপাড়া পাথর খনির উৎপাদন শুরু
মোফাচ্ছিলুল মাজেদ সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১১:৫০ অপরাহ্ণ | পড়া হয়েছে ২২৩ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- দীর্ঘ ৫মাস মেশিনারিজ ত্রæটির কারণে উৎপাদন বন্ধের পর আবার দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনি থেকে উৎপাদন শুরু হয়েছে। কাজে যোগদান করেছেন জিটিসি’র অধীনে কর্মরত খনি শ্রমিকরা। ফের কর্মচাঞ্চল্যে মুখরিত হয়েছে মধ্যপাড়া পাথর খনি এলাকা।
শনিবার সকাল শিফট থেকে পাথর খনির বন্ধ সকল কার্যক্রম শুরু করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মাানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)।
জানা যায়, মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা, উৎপাদন এবং রক্ষনাবেক্ষন কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি খনির দায়িত্বভার গ্রহন করে বিভিন্ন প্রতিবন্ধকতা পেরিয়ে পাথর খনির উৎপাদন ইতিহাসে রেকর্ড তৈরী করে এক মাইল ফলক সৃষ্টি করেছে। খনি থেকে লক্ষ্যমাত্রা অতিক্রম করে ধারাবাহিক মাসিক প্রায় ১ লক্ষ ২৫হাজার মেট্রিক টন পাথর উত্তোলন শুরু করে খনিটিকে লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করতে সম্ভাবনার দ্বার খুলে দেয়। বিশ^মানের এবং অত্যাধুনিক বিদেশী মেশিনারিজ ও যন্ত্রাংশ আমদানীর পর জিটিসি খনির নতুন স্টোভ নির্মান করে মাসিক ১ লক্ষ ২০ হাজার মেট্রিক টন পাথর উত্তোলনের লক্ষ্যমাত্রা নিয়ে পুরো দমে কাজ শুরু করে গত মার্চ মাস পর্যন্ত প্রতি মাসে পাথর উত্তোলন প্রায় ১ লক্ষ ৩০ হাজার মেট্রিক টনে নিয়ে যায়। কিন্তু গত ৩ এপ্রিল রাতে হঠাৎ করে স্কীপ উন্ডারের প্রিনিয়াম গিয়ার বক্স নষ্ট হয়ে যাওয়ায় সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়।
খনির একটি সুত্র জানায়, পাথর খনির বর্তমান ব্যবস্থাপানা পরিচারক মোঃ ফজলুর রহমান গত ২১-০৭-২০১৯ ইং তারিখে মধ্যপাড়ায় যোগদান করার পর তিনি খনির বন্ধ সকল কার্যক্রম শুরুকে অগ্রাধিকার দেন। তিনি জিটিসি’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অল্প সময়ের মধ্যে বৈঠকে বসেন এবং দ্রæত কার্যক্রম শুরুর ব্যাপারে তার সহযোগিতার আশ্বাস দেন। বৈঠকের পর জিটিসি দ্রæত গতিতে সকল কার্যক্রম শুরু করে খনির চাকা সচল করে।
মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের (এমজিএমসিএল) মহাব্যবস্থাপক (ইউজিওএন্ডএম) আবু তালেব ফারাজী বিষয়টি নিশ্চিত করে জানান, মধ্যপাড়া খনির পাথর উত্তোলন কাজে ব্যবহৃত উইন্ডিং মেশিনের গিয়ার বক্সের প্রিনিয়াম ভেঙে যাওয়ায় গত ৩ এপ্রিল রাত থেকে পাথর উত্তোলন বন্ধ হয়ে যায়।

এই পাতার আরো খবর -
১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:১৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৩৫ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
আছরবিকাল ৩:৩৮ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:১৪ অপরাহ্ণ
এশা রাত ৬:৩৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়