ঢাকাবৃহস্পতিবার , ২০ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

নবাবগঞ্জে মাদকদ্রব্য ডেন্ডি আঠার নেশায় আসক্ত গ্রামের কিশোররা

দিনাজপুর বার্তা
মে ২০, ২০২১ ২:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

নবাবগঞ্জ সংবাদদাতা ॥ দিনাজপুরের নবাবগঞ্জে মাদকাসক্ত কিশোররা সেবন করছে ডেন্ডি আঠা। মাদকাসক্ত কথা শুনতেই কত জঘন্য না মনে হয়।
মাদক সেবনে বড়দের পাশাপাশি কিশোররাও জড়িত। ডেন্ডি বলা হচ্ছে জুতার আঠা। এই আঠা ব্যবহার করা হয় জুতা বা চামড়া জোড়া লাগানো কাজে। সেই আঠা ব্যবহার করছে মাদকাসক্ত কিশোররা । বেশির ভাগই গ্রামের কিশোররা ডেন্ডি আঠা সেবন করে থাকে।
এই মাদকাসক্ত কিশোররা প্রায়ই গ্রামেরই। সার্বক্ষণিক তারা জমির আম বাগানে বা যোপ যারের মধ্যে ঘোরাঘুরি করে। তারা যে পরিশ্রম করে সারাদিনে যে টাকা পায় তা ডেন্ডি আঠা কিনে একসাথে ৪/৫ জন নেশা সেবন করে। এদের কারণে গ্রামের সাধারণ মানুষেরা অতিষ্ঠ।
জানা যায়, তারা সারাদিন যা রোজগার করে তা দিয়ে বাজার থেকে ডেন্ডি কিনে নিয়ে আর পলিথিন যোগার করে তার মধ্যে আঠা ঢেলে মরণ নেশা সেবন করে এটি একটি মারাত্মক অবস্থা তৈরি করে এই নেশা টি সেবন করলে, কিন্তু এটি দেখার ও বলার কেউ নেই।
বাংলাদেশে এখন বহুল আলোচিত মাদকদ্রব্যগুলো হলো-ইয়াবা, ফেন্সিডিল, হিরোইন ও গাঁজা। এসব নেশার পাশাপাশি বাড়ছে ডেন্ডি আঠা।
নাম বলতে অনিচ্ছুক এক মাদকাসক্ত কিশোর জানান, আমাদের কম টাকার নেশা, এর দাম ৩০টাকা। অনেক সময় ধরে সেবন করতে পারি। বর্তমানে নবাবগঞ্জ উপজেলার প্রায়ই গ্রামেই কম বেশি মাদক নেশা সেবন করতে দেখা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।