ঢাকামঙ্গলবার , ২৯ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

মেরামতের অভাবে পাকেরহাট থেকে চেহেলগাজী পাকা সড়কের বেহাল অবস্থা

দিনাজপুর বার্তা
জুন ২৯, ২০২১ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

খানসামা সংবাদদাতা ॥ উত্তরের জেলা দিনাজপুরের খানসামা উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পাকেরহাট হতে দুহশুহ হয়ে চেহেলগাজী বাজার সড়কটি মেরামতের অভাবে বেহাল অবস্থা হয়ে পড়েছে। রাস্তাটির বিভিন্ন অংশে ছোট-বড় অসংখ্য গর্ত আর খানাখন্দে চলাচলের অযোগ্য হয়ে আছে। ফলে এ পথে চলাচল করতে চালক, যাত্রী ও পথচারীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।
গতকাল মঙ্গলবার বিকেলে সরেজমিনে দেখা যায়, উপজেলার প্রধান কয়েকটি সড়কের মধ্যে খানসামা উপজেলার পাকেরহাট ও বীরগঞ্জ উপজেলার একটি অন্যতম সংযোগ সড়ক। সড়কের প্রায় সাড়ে ৫ কিলোমিটার অংশের অবস্থা সবচেয়ে শোচনীয় হওয়া সত্বেও প্রতিনিয়ত খামারপাড়া ইউনিয়নের বালাপাড়া, দুহশুহ, কায়েমপুর, খামারপাড়া, নেউলা এবং পাকেরহাট হতে জয়ন্তিয়া ঘাট হয়ে বীরগঞ্জ উপজেলায় ভ্যান, অটোরিকশা, মাইক্রোতে হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকেন। এরই মধ্যে কয়েক দিনের টানা বৃষ্টিতে বিভিন্ন অংশে পানি জমে গেছে। পানির নিচের খানাখন্দ দেখতে না পাওয়ায় গাড়ি চলাচলে ঘটছে দুর্ঘটনা।
স্থানীয় জহুরুল ইসলাম চৌধুরী বলেন,এ সড়কে গত কয়েক বছরে পানি মিশ্রিত বালু ১০ চাকার ড্রাম ট্রাকে ও ট্রাক্টরে করে বহন করায় সড়কের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। এতে তৈরি হয়েছে অসংখ্য গর্ত। এমনকি উপজেলার কয়েকবারের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান দুহশুহ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও দুহশুহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শত শত শিক্ষার্থী এ ভাঙ্গা রাস্তা দিয়ে চলাচল করে। এছাড়াও আলহাজ্ব দলিল উদ্দীন চৌধুরী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও এই রাস্তায় জীবনের ঝুঁকি নিয়ে ভ্যানে কিংবা হুইল চেয়ারে করে স্কুলে যাতায়াত করে থাকেন।
উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আবু নাসের সরকার বলেন, হাসপাতালে যেতে রোগীরা ঝুঁকি নিয়ে যাতায়াতে করে। এজন্য রাস্তাটি চলাচলের উপযোগী করতে অতিদ্রুত সংস্কার করা প্রয়োজন।
এ বিষয়ে এলজিইডি উপজেলা প্রকৌশলী হারুন-অর-রশিদ বলেন, এই সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাবনা প্রেরণ করা হয়েছে। আশা করছি দ্রুত রাস্তাটি প্রশস্ত ও সংস্কার করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।