দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
লালমনিরহাটে হামলার শিকার সাংবাদিক : থানায় অভিযোগ
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ২৫, ২০১৭, ১২:৫৭ অপরাহ্ণ | পড়া হয়েছে ৪৮৩ বার |

দিনাজপুর বার্তা২৪ ডেক্স: লালমনিরহাটে মন্দিরের জমির দখলের সংবাদ সংবাদ সংগ্রহ করতে গিয়ে ভূমিদস্যুদের হামলার শিকার হয়েছেন বেসরকারী টেলিভিশন চ্যানেল মাইটিভি ও ডেইলি অবজারভারের লালমনিরহাট প্রতিনিধি মাহফুজ সাজু। বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার মোগলহাট বাজারে এ ঘটনা ঘটে। হামলার শিকার মাহফুজ সাজুকে ওই দিনই জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শুক্রবার বিকেলে সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই সাংবাদিক।

মামলা ও প্রত্যক্ষ্যদর্শীদের বিবরণে জানা যায়, বৃস্পতিবার বিকেলে মাহফুজ সাজু সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের মোগলহাট বাজারের টেম্পু স্ট্যান্ডের পাশে মোগলহাট শ্রী শ্রী দুর্গা মন্দিরের জমি বেদখল নিয়ে সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে ওই মন্দির ও এর আশেপাশের ছবি তুলে টেম্পু স্ট্যান্ডের পাশে জনৈক হাফিজুরের চায়ের দোকানে ওই মন্দিরের সভাপতি শ্রী অর্জুন কুমার গুপ্তকে ডেকে নিয়ে চা খাচ্ছিলেন। এময় কর্ণপুর গ্রামের মৃত টোঙ্গাই মিয়ার পুত্র জয়নাল আবেদীন (৬০),  এবং তাঁর দুই পুত্র নাদিউজ্জামান নয়ন (৪২) ও লিয়ন ইসলাম (১৯)সহ অজ্ঞাত ৪/৫ জন ঘটনাস্থলে এসে অতর্কিতভাবে মন্দিরের সভাপতি শ্রী অর্জুন কুমার গুপ্তকে গলা টিপে ধরে কিল-ঘুষি মারতে থাকে। এক পর্যায়ে তারা সাংবাদিক মাহফুজ সাজুকেও গলা টিপে ধরে মারধোর করতে থাকে এবং গালিগালাজসহ প্রাণনাশের হুমকি দিতে থাকে। মাহফুজ সাজু প্রাণ বাঁচাতে চিৎকার করতে থাকলে আশেপাশের লোকজন এগিয়ে এলে তাঁরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় মাহফুজ সাজুকে স্থানীয়রা উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে আসে এবং সেখানে ভর্তি করায়। তিনি একদিন ওই হাসপাতালে চিকিৎসা নেয়ার পর শুক্রবার ছাড়পত্র নিয়ে বিকেলে থানায় একটি লিখিত অভিযোগ করেন।

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় স্থানীয় সাংবাদিক মহল ঘটনার সুষ্ঠ তদন্ত করে প্রয়োনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।

মন্দিরের সাধারণ সম্পাদক প্রশান্ত সেন জানান, মন্দিরের ৩৫ শতক জমিতে স্বাধীনতার আগ থেকেই পূজাার্চনা করে আসছে ওই এলাকার স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন। কিন্তু পার্শ্ববর্তী মাহফুজার রহমান ঝান্টু তাঁর ভাগিনা নয়ন ও লিয়নের সহযোগীতায় ওই মন্দিরের দশ শতাংশ জমি দখল করে। এ ব্যপারে আদালতে মন্দির কর্তৃপক্ষ একটি মামলাও করেন। মামলার পর তাঁরা আবারও ৪/৫ শতাংশ জমি দখল করে। বিষয়টি স্থানীয় প্রশাসন ও গণ্যমান্য ব্যাক্তিদের জানিয়ে কোন সুরাহা না পেয়ে সাংবাদিককে জানান। কিন্তু সাংবাদিককে জানানোর অপরাধে ঘটনার দিন তাঁরা দলবদ্ধ হয়ে সাংবাদিকসহ তাঁদের লোকজনের ওপর হামলা চালায়। মন্দির কমিটির সদস্য নারায়ণ রায় বলেন, ‘জমি দখলের কারনে আমরা ঠিকমত পূজা অর্চনা করতে পারছি না। পূজার আনুষ্ঠানিকতা বাঁধাগ্রস্থ হওয়ায় আমরা গত বছর দুর্গাপূজা বন্ধ করে প্রতিবাদ জানাতে চেয়েছিলাম। কিন্তু স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমানের অনুরোধে সে কর্মসূচি থেকে আমাদের সরে আসতে হয়েছে। এখন মন্দিরের জমি উদ্ধার না হলে আমরা বৃহত্তর আন্দোলনে যাব।’

এ ব্যাপারে সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আনইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই পাতার আরো খবর -
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়