ঢাকারবিবার , ১৬ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করেঃ এমপি গোপাল

দিনাজপুর বার্তা
মে ১৬, ২০২১ ১২:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

কাহারোল সংবাদদাতা ॥ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, নৈতিক শিক্ষা গ্রহণের জন্য উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে। কিন্তু ধর্মকে হৃদয়ে ধারণ না করে, না বুঝে, শুধু মুখস্থ করলে নৈতিকতা বিকশিত হবে না। তাই আজ সমাজে মানুষদের প্রতি শ্রদ্ধা ভক্তি করবার যে প্রবণতা তা লোপ পেয়েছে। কারণ আমাদের নৈতিক ও মানবিক শিক্ষার বড় অভাব।
১৪ মে শুক্রবার কাহারোল উপজেলার শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমে মঠপ্রতিষ্ঠা ও শুভ অক্ষয় তৃতীয়া উৎসবে শ্রীনিগমানন্দদেব অনাথ আশ্রম ও বৃদ্ধাশ্রম এর ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।
এমপি গোপাল বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পরে দেশের অবহেলিত মানুষগুলিকে পুনর্বাসন এবং সার্বিকভাবে রাষ্ট্রীয় সহায়তা প্রদান করে তিনি একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজকে বাংলাদেশের মানুষ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, মাতৃকালীন ভাতা, তৃতীয় লিঙ্গের ভাতা প্রবর্তন করেছেন। এক কথায় মানবিকতার দিক থেকে জননেত্রী শেখ হাসিনা সরকার পরিচালনায় একটি উদাহরণ সৃষ্টি করেছেন। যা ইতিপূর্বে কোন সরকার এই অবহেলিত মানুষ গুলি সম্পর্কে গুরুত্ব প্রদান করেন নাই।
তিনি আরও বলেন, শেখ হাসিনা নিগমানন্দ আশ্রম এ বঞ্চিত অবহেলিত মানুষ গুলোকে আশ্রয় প্রদানের যে উদ্যোগ গ্রহণ করেছেন। সেই উদ্যোগ সফল করার জন্য শেখ হাসিনার নির্দেশিত পথে থেকে তা বাস্তাবায়ন করব। তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে অসহায় মানুষগুলির কষ্ট লাগবে নিজে উদ্যোগী হয়ে গোধূলি বৃদ্ধাশ্রম গড়ে তুলেছি। সেখানেও বীরগঞ্জের ৭ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের প্রায় ২০ জন ২০ জন বয়স্ক মানুষ সেখানে বসবাস করছে।
এসময় উপস্থিত ছিলেন শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের পরিচালক নন্দ দুলাল চক্রবর্তী, মনোরঞ্জন শীল গোপালম এমপির সহধর্মিনী গিতা রাণী শীল, শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের সভাপতি গঙ্গধর রায়, পূর্ব মল্লিকপুর মহিলা কলেজের অধ্যক্ষ বিকাশ চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সুকুমার রায় প্রমূখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।