ঢাকাসোমবার , ৩ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

কাহারোলে বোরো ধান কাটতে ব্যস্ত সময় পার করছেন কৃষক

দিনাজপুর বার্তা
মে ৩, ২০২১ ৩:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

কাহারোল সংবাদদাতা ॥ দিনাজপুরের কাহারোল উপজেলার ৬টি ইউনিয়নে চলছে বোরো ধান কাটা ও মাড়াই। উপজেলার বোরো চাষীরা ধান ঘরে তুলতে ব্যস্ত সময় পার করছেন।
গতকাল রোববার দুপুরে বিভিন্ন মাঠ ঘুরে দেখা গেছে বোরো ধান কাটছেন নারী ও পুরুষ শ্রমিকেরা। কাহারোল উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, উপজেলায় চলতি বোরো মৌসুমে ৫ হাজার ৫৫০ হেক্টর জমিতে বোরো ধানের লক্ষ্য মাত্রা নিধারন করা হয়েছিল। তা অতিক্রম করে ৫ হাজার ৭৫০ হেক্টর জমিতে বোরো ধান চাষ করা হয়েছে। ধান ঘরে তোলার জন্য সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কৃষকেরা ধান নিয়ে ব্যাস্ত রয়েছেন। ঈশানপুর গ্রামের মফিজুল ইসলাম জানান, তিনি এবার ৫ একর জমিতে বোরো ধানের আবাদ করেছেন। তিনি বলেন, আবহাওয়া অনুকুলে থাকায় এবার বোরো ধানে বাম্পার ফলন হয়েছে। প্রতি একরে ৬৫ থেকে ৭০ মন ধান উৎপাদন হয়েছে। বাজারে ধানের দামও ভাল রয়েছে। গত শনিবার কাহারোল হাটে প্রতি মন ধান বিক্রি হয়েছে ৮৪০ থেকে ৮৫০ টাকা পর্যন্ত। কাহারোল উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরে কৃষি কর্মকর্তা কৃষি বিদ আবু জাফর মোঃ সাদেক বলেন, আবহাওয়া অনুকুলে থাকায় এবং কৃষকদের সার্বিক ভাবে পরামর্শ দিয়েছেন কৃষি বিভাগ। আবহাওয়া ভাল থাকলে কৃষকেরা ধানের ন্যায্য মূল্য পাবে বলে আশা করছেন কৃষি বিভাগ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।