ঢাকাবৃহস্পতিবার , ২৪ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে বার্ষিক কমিউনিটি কর্ম পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

দিনাজপুর বার্তা
জুন ২৪, ২০২১ ৬:৪০ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ ২৪ জুন বৃহস্পতিবার সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে দিনাজপুর সদর উপজেলার ৪নং শেখপুরা ইউনিয়নের ইয়াং ড্রাগন মার্শাল আর্ট সেন্টার দি ফাইট স্কুল (দিঘন ক্লাব) প্রাঙ্গণে দিনাজপুর এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে ৩৬টি কর্ম এলাকার প্রতিনিধিদের অংশগ্রহণে বার্ষিক কমিউনিটি কর্মপর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।
“শিশু বান্ধব পরিবেশ ও শিশুদের সুরক্ষা প্রতিষ্ঠিত করতে কর্মপর্যালোচনা ও পরিকল্পনা সভায় অংশগ্রহণকারী সংস্থা হচ্ছে ভিডিসি, শিশু যুব ফোরাম, ইউনিয়ন পরিষদ, উপজেলা শিক্ষা ও প্রাণি সম্পদ বিভাগ, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, মহিলা বিষয়ক অধিদপ্তর, ক্লাব ও এনজিও প্রতিনিধিবৃন্দ। সভার উদ্বোধন করতে গিয়ে এপিসি ম্যানেজার অরবিন্দ সিলভেস্টার গমেজ বলেন, শিশু সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে আমরা যে কর্ম পরকিল্পনা গ্রহণ করেছিলাম তার অগ্রগতি নিয়ে আজকে এই মহা সভা। কমিউনিটির কর্মপর্যালোচনার উপর নির্ভর করে আগামী পরিকল্পনা করতে পারবো। আমরা শিশু ও সুরক্ষা, জনসম্পৃক্তকরণ ও স্পন্সারশীপ ও কর্মপর্যালোচনা, জীবিকায়ন ও জীবন মান উন্নয়ন বিষয় আলোচনা করা হবে। এতে থাকবে বাল্য বিবাহ, শিশু শ্রম, দারিদ্রতা, মাদক, পুষ্টিহিনতা ও সুচিকিৎসা। শিশুদের নিয়ে যৌথ পরিকল্পনা বিষয় সারাদিনব্যাপী বার্ষিক কমিউনিটি কর্মপর্যালোচনা ও পরিকল্পনা সভায় শিশুদের নিয়ে যে স্বপ্ন ইতিপূর্বে দেখেছি তার কতদুর স্বার্থকতা হয়েছে তার মূল্যায়ন আজকের এই সভায় আলোচনার বিষয়বস্তু। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষক প্রতিনিধি নুরানী আকিদা, এনজিও প্রতিনিধি মোমিনুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি তানভিরুল ইসলাম লিটন, শিশু প্রতিনিধি পঞ্চমী রায় ও গুঞ্জাবাড়ী ভিডিসি’র প্রতিনিধি আকরাম হোসেন বাবলু। সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্রোগ্রাম অফিসার এন্টিনা দাস। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রোগ্রাম অফিসার যোহন মুর্মু ও প্রোগ্রাম অফিসার ডরিস লিয়া হাসদা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।