ঢাকাসোমবার , ২১ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর সদরে লকডাউন বাড়ল আরো ৭ দিন

দিনাজপুর বার্তা
জুন ২১, ২০২১ ২:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার বৃদ্ধি অব্যাহত থাকায় দিনাজপুর সদর উপজেলায় চলমান কঠোর লকডাউন আরো ৭ দিন বৃদ্ধি করা হয়েছে। আগামী ২৮ জুন সোমবার মধ্য রাতে দ্বিতীয় দফার লকডাউন শেষ হবে। তবে দ্বিতীয় দফার লকডাউন প্রথম দফার চেয়ে আরো কঠোর হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট প্রশাসন।
২০ জুন রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভায় সর্বসম্মতিক্রমে লকডাউন আরো ৭ দিন বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়। সন্ধ্যা সাড়ে ৭টায় জরুরী সভা শুরু হয়ে রাত সাড়ে ১০টায় শেষ হয়। এর আগে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরি বৈঠকে প্রথম দফায় গত ১৫ জুন মঙ্গলবার সকাল ৬টা থেকে ২১ জুন রাত ১২টা পর্যন্ত দিনাজপুর সদর উপজেলায় ৭ দিনের লকডউন ঘোষণা করে জেলা প্রশাসক। এই লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে আজ ২১ জুন রাত ১২টায়।
সভার সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী ২২ জুন মঙ্গলবার সকাল ৬টা থেকে ২৮ জুন রাত ১২টা পর্যন্ত সদর উপজেলায় কঠোর লকডাউন বলবৎ থাকবে। লকডাউনে সদর উপজেলায় সব ধরনের দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান, ব্যাটারিচালিত অটোরিক্সাসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে শহরে এ্যাম্বুলেন্স ও জরুরি সেবায় নিয়োজিত যানবাহন চলাচল করবে। এছাড়া কাঁচাবাজার ও মুদিখানা সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। খোলা থাকবে ওষুধের দোকানও।
দিনাজপুর জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির আহ্বায়ক খালেদ মোহাম্মদ জাকী’র সভাপতিত্বে সভায় বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন বিপিএম. পিপিএম (বার), দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, সিভিল সার্জন আব্দুল ক্ুদ্দুস ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল-মঈদ, জেলা বিএমএ’র সভাপতি ডাঃ ওয়ারেস, সাধারণ সম্পাদক ডাঃ বিকে বোস, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু, সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, দিনাজপুরের প্যানেল মেয়র তৈয়ব আলী দুলাল প্রমুখ। এ সময় কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দিনাজপুর সার্জন অফিসের তথ্যানুযায়ী চলতি ১ জুন হতে ২০ জুন পর্যন্ত ২০ দিনে জেলায় ১৫৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই ২০ দিনে করোনায় আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ৭ দিনে জেলায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭২৯টি। এর মধ্যে করোনা রোগি শনাক্ত হয়েছে ৬৭২ জন। শনাক্তের হার ছিল ৩৮ দশমিক ৮৬ শতাংশ। আরটি পিসিআর টেষ্ট হয়েছে ১৫১১টি। এতে শনাক্ত হয়েছে ৫৮৭ জন। আরটি পিসিআর টেষ্টে শনাক্তের হার ৩৮ দশমিক ৮৪ শতাংশ। র‌্যাপিড এন্টিজেন টেষ্ট হয়েছে ২১৮টি, শনাক্ত হয়েছে ৮৫ জন। র‌্যাপিড এন্টিজেন টেষ্টে শনাক্তের হার ৩৮ দশমিক ৯৯ শতাংশ।
দিনাজপুর সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী ২০ জুন রবিবার সকাল ৯টায় পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯৪৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫৮১৮ জন ও মৃত্যু হয়েছে ১৫১ জনের। বর্তমানে জেলায় করোনা রোগি আছেন ৯৭৪ জন। আক্রান্ত ৬৯৪৩ জনের মধ্যে শুধু দিনাজপুর সদর উপজেরাতেই করোনায় আক্রান্ত হয়েছেন ৪০২৯ জন ও এর মধ্যে ৭৫ জনের মৃত্যু হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।