ঢাকাশুক্রবার , ১৮ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় একদিনে আরো ৯৩ জনসহ মোট আক্রান্ত ৬৮১১ জন ॥ এ পর্যন্ত ১৪৭ জনের মৃত্যু

দিনাজপুর বার্তা
জুন ১৮, ২০২১ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় নতুন আরো ৯৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৬৮১১ জন আক্রান্ত করোনায় হয়েছেন। নতুন ৩৫ জনসহ এ পর্যন্ত ৫৭৬১ সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১৪৭ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৬৮১১ জনের মধ্যে ৫৭৬১ সুস্থ ও ১৪৭ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৯০৩ জন। যা আগের দিন ছিল ৮৪৫ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, শুক্রবার (১৮ জুন) সকাল ১০টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৯৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ৯৩ জনের মধ্যে রেট+২৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৬৮১১ জনে। নতুন আক্রান্ত ৯৩ জনের মধ্যে সদর উপজেলাতে রেট+৫ জনসহ মোট ৬৮ জন। এছাড়া বিরলে ৭ জন (রেট+৪), বিরামপুরে ৬ জন (রেট+৫), বীরগঞ্জে একজন, বোগাগঞ্জে ৯ জন ও চিরিরবন্দর উপজেলায় দুইজন। একই সময়ে নতুন আরো ৩৫ জনসহ এ পর্যন্ত ৫৭৫১ জন সুস্থ হয়েছেন। আর গত এ পর্যন্ত ১৪৭ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার আক্রান্তের হার ছিল ৪৭ দশমিক ৪৪ শতাংশ। যা আগের দিন ছিল ৩৬ দশমিক ৯৩ শতাংশ।
সিভিল সার্জন জনান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮১১ জন ও মৃত্যু হয়েছে ১৪৭ জনের। এর মধ্যে শুধু জুন মাসেই আক্রান্ত হয়েছেন ১০০৬ জন ও মৃত্যুবরণ করেছেন ১৯ জন।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সদর উপজেলার পৌর শহরের উপশহর, নিমনগর, কালিতলা, রামনগর, ঘাসিপাড়া, পুলহাট, পাটুয়াপাড়া, শেখপুরা, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চাউলিয়াপট্টি, পাহাড়পুর, মুন্সিপাড়া, টিএন্ডটি রোড, মালদহপট্টি, হাউজিং মোড়, মাসিমপুর, জালালপুর প্রভৃতি এলাকায় সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ রোগি (করোনা রোগী) শনাক্ত হয়েছেন।
দিনাজপুরে মোট আক্রান্ত ৬৮১১ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৯৪২ জন। এছাড়া বিরলে ৩৭৫, বিরামপুরে ৪১১ জন, বীরগঞ্জে ১৮৯ জন, বোচাগঞ্জে ১৮৩ জন, চিরিরবন্দরে ২৬১ জন, ফুলবাড়ীতে ২৩০ জন, ঘোড়াঘাটে ৯৬ জন, হাকিমপুরে ১৩৯ জন, কাহারোলে ১৭৮ জন, খানসামায় ১২৭ জন, নবাবগঞ্জে ১৬৯ ও পার্বতীপুর উপজেলায় ৫১২ জন।
মোট মৃত ১৪৭ জনের মধ্যে সদর উপজেলায় ৭৪, বিরলে ৮ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১২ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৩৪৭টিসহ এ পর্যন্ত ৪৬৯৬৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১৯৬টিসহ (আরটি পিসিআর-১৩৫টি, রেট-৬১টি) এ পর্যন্ত ৪৩৭৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২৮২ জনসহ ৩৬৫০২ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৮৮ জনসহ ৩৪৭৫৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৮৬৬ জন ও হাসপাতালে ১০০ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৩৭ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৬৩ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।