ঢাকাবৃহস্পতিবার , ১০ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

পার্বতীপুরের ইটভাটার বিষাক্ত ধোয়ায় ক্ষতিগ্রস্থ্যদের সাথে উপজেলা চেয়ারম্যান ও নিবার্হী কর্মকর্তার ও ২ দফা বৈঠক অনুষ্ঠিত

দিনাজপুর বার্তা
জুন ১০, ২০২১ ৩:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুর পার্বতীপুরের ইটভাটার বিষাক্ত ধোয়ায় ক্ষতিগ্রস্থ্য কৃষকদের সাথে উপজেলা চেয়ারম্যান ও নিবার্হী কর্মকর্তার ও ২ দফা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
গত মঙ্গলবার বেলা ১২ টায় পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনায় বসেন ইটভাটার বিষাক্ত গ্যাসে ক্ষতিগ্রস্ত কৃষক সংগ্রাম পরিষদের নেতা আহবায়ক আজিজুর রহমান, সদস্য সচিব মাসুদ রানা ও সংগ্রাম পরিষদের সদস্য শিক্ষক আবুল হোসেন। ওই দিনই দ্বিতীয় দফা বেলা ১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনায় বসেন ক্ষতিগ্রস্থ্য কৃষক সংগ্রাম পরিষদের আহবায়ক আজিজুর রহমান, সদস্য সচিব মাসুদ রানা ও সংগ্রাম পরিষদের সদস্য শিক্ষক আবুল হোসেন ও অভিযুক্ত ইট ভাটার মালিক ইব্রাহীম আলী মন্ডল।
আলোচনা শেষে দেড়টায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা পরিষদ চত্ত্বরে অপেক্ষারত শতাধিক কৃষকের সামনে এসে কৃষদের ক্ষয় ক্ষতির বর্ণনা শুনেন। এ সময় ক্ষতিগ্রস্ত কৃষক মজমুল হক, জাহিদুল ইসলাম শাহ, শাহানুর, জাকিয়া বেগম, সিদ্দিকুর সরকার প্রমুখ বলেন, ইট ভাটার বিষাক্ত গ্যাসে এবার ধানসহ মৌসুমী ফলের ব্যাপক ক্ষতি হয়েছে। তাদের ক্ষয়ক্ষতির তালিকা তদন্তপূর্বক যেন ন্যায্য ক্ষতিপূরণ দেয়া হয়। আর ভবিষ্যতে ইট ভাটার কারণে কৃষি ও কৃষি ফসলের ক্ষতি বন্ধ করা হয়। এসময় ইট ভাটার মালিক ইব্রাহীম মন্ডল বলেন, ক্ষতিগ্রস্তদের সাথে আলোচনা সাপেক্ষে ক্ষতিপূরণের দাবি মীমাংসা করবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ক্ষতিগ্রস্থ্যদের দাবির পরিপ্রেক্ষিতে আমরা আইনি পদক্ষেপ নিয়েছি। অভিযোগের মীমাংসা না হলে ভবিষ্যতেও আইনি পদক্ষেপ নিব।
উপজেলা চেয়ারম্যান বলেন, আগামী ১৫ জুনের মধ্যে ইট ভাটার মালিকেরা যদি ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে বসে ক্ষতিপূরণের ব্যাপারে মীমাংসা না করেন তবে আইনি পদক্ষেপ নেয়া হবে। ক্ষতিগ্রস্থ্য কৃষকরা ন্যায্য ক্ষতিপূরণ না পেলে আন্দোলন চালিয়ে যাবার কথা বলেন ইট ভাটার বিষাক্ত গ্যাসে ক্ষতিগ্রস্থ্য কৃষক সংগ্রাম পরিষদের আহবায়ক আজিজুর রহমান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।