ঢাকামঙ্গলবার , ৪ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে দিনাজপুর প্রেসক্লাবের বিবৃতি

দিনাজপুর বার্তা
মে ৪, ২০২১ ৩:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ গতকাল ৩ মে, সোমবার ছিল বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। এ উপলক্ষ্যে দিনাজপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ এক বিবৃতিতে আশাবাদ ব্যক্ত করে বলেছেন, বাংলাদেশে সংবাদ পরিবেশনে যে স্বাধীনতা রয়েছে তা আরও বৃদ্ধি করতে হবে। উন্নত দেশগুলোতে সংবাদপত্র যেভাবে স্বাধীনতা ভোগ করে আমাদের দেশেও তা কার্যকর করতে হবে।
বিশ্ব গণমাধ্যম দিবসে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু ও সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার এক বিবৃতিতে জানান, গণমাধ্যমের অপরিসীম শক্তি যার মুখে ভাষা নেই, তাকে ভাষা দিতে পারে। যে স্বপ্ন দেখতে ভুলে গেছে, তাকে স্বপ্ন দেখাতে পারে। যার কাছে ক্ষমতা নেই, তাকে ক্ষমতাবান করতে পারে। তাই সংবাদ মাধ্যমকে অবাধ ও নিরপেক্ষভাবে সংবাদ পরিবেশনে সুযোগ সৃষ্টি করা সরকারের দায়িত্ব। ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় অহেতুক যেন সাংবাদিকদের হয়রানী করা না হয়, সে বিষয়ে সরকারসহ সংশ্লিষ্ট সকল মহলকে দায়িত্বশীল হতে হবে। নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করে বলেন, মুক্ত গণমাধ্যম দেশের গণতন্ত্র রক্ষায় যেমন দায়িত্বশীল ভূমিকা পালন করে, তেমনি সার্বিক কর্মকান্ড পর্যালোচনা করে উন্নয়নের ধারাকে ত্বরান্বিত করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।