ঢাকাশনিবার , ১ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতির প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন বিতরণ

দিনাজপুর বার্তা
মে ১, ২০২১ ৩:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ গত বৃহস্পতিবার খানসামা উপজেলা পরিষদে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে প্রশিক্ষণের মাধ্যমে নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি শীর্ষক কর্মসূচীর আওতায় কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতি (কে.এম.ডি.এস) এর বস্তবায়নে এক মাস ব্যাপী সেলাই ও এম্ব্রয়ডারী বিষযে প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
দিনাজপুর উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি ও কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতি দিনাজপুর এর সভাপতি মোছাঃ জান্নাতুস সাফা শাহীনুর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তর দিনাজপুর জেলার উপ-পরিচালক মোঃ মোরশেদ আলী খান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ ফারজানা ইয়াসমিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মনজিল আফরোজ পারভীন, খানসামা দ্বি-মুখী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন কলোনী পাড়া মহিলা উন্নয়ন সমিতি দিনাজপুর এর ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন কেএমডিএস এর খানসামা উপজেলা প্রতিনিধি কানিজ ফাহমিদা আফরোজ, প্রশিক্ষক মোছাঃ আরিফা পারভীন। সঞ্চালকের দায়িত্ব পালন করেন কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতি দিনাজপুর এর প্রোগ্রাম পরিচালক মোঃ আব্দুল কুদ্দুস। প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, বর্তমান সরকার নারীাদের কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন ধরনের কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছেন। নারীদের জন্য সেলাই ও এম্ব্রয়ডারি প্রশিক্ষণ দিয়ে তাদের দক্ষ করে স্বনির্ভর করার লক্ষ্যে কেএমডিএস এর বাস্তবায়নে এক মাস ব্যাপী প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন তাদের কর্মক্ষেত্রে যথেষ্ট ভূমিকা রাখবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।