ঢাকারবিবার , ২৫ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বোচাগঞ্জে অবৈধ বালু বিক্রি বন্ধ

দিনাজপুর বার্তা
এপ্রিল ২৫, ২০২১ ৩:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

বোচাগঞ্জ সংবাদদাতা ॥ দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল এর হস্তক্ষেপে নদী খননের বালু অবৈধভাবে বিক্রি বন্ধ হল।
জানা যায়, দিনাজপুর পানি উন্নয়ন বোর্ড কর্তৃক প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে বোচাগঞ্জ উপজেলার খননকৃত সোয়া খালের রনগাঁও ইউনিয়নের শ্রীমন্তপুর জালিয়াপাড়া অংশে নদী খনন শেষে নদী সংলগ্ন সেতাবগঞ্জ চিনিকলের নিজম্ব জমিতে উত্তোলনকৃত বালু স্তুুপ রাখা হয়। ঠিকাদার বাবর আলী তার নদী খনন কাজ দেখাশুনার জন্য জনৈক জুলফিকার আলীকে দায়িত্ব দেয়। উক্ত জুলফিকার আলী ও শ্রীমন্তপুর এলাকার ইউপি সদস্য মোঃ মকবুল হোসেন এবং শেখরপুর এলাকার মোঃ সাজ্জাদ হোসেন যোগসাজসে নদী খননের স্তুুপ করা বালু দীর্ঘ এক মাস থেকে অবৈধভাবে বিক্রি করে আসছেন। এখবর বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের কাছে এলে তিনি তড়িৎ গতিতে গতকাল শনিবার দুপুরে সহকারী ভুমি উন্নয়ন কর্মকর্তা ও কানুনগো সহ ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে উপস্থিত এলাকাবাসী জানান, উল্লেখিত ব্যক্তিরা অবৈধভাবে দীর্ঘদিন থেকে সরকারি বালু বিক্রি করে আসছেন। উপজেলা নির্বাহী অফিসার আসার খবর সংবাদ পেয়ে অবৈধ বালু বিক্রেতা ও বালু বহন কাজে নিয়োজিত শ্রমিক সহ কয়েকটি ট্রাক্টর দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এসময় ট্রাক্টরে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ৯টি বেলচা উদ্ধার করা হয়।উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল এলাকাবাসীকে বলেন, এটি সরকারি সম্পদ কেউ অবৈধভাবে বিক্রি করতে পারে না। আমরা সরকারি বিধি মোতাবেক দ্রুত সময়ের মধ্যে এই বালুর স্তুুপটি খোলা ডাকের মাধ্যমে বিক্রি করে তার অর্থ সরকারি কোষাগারে জমা করবো।এব্যাপারে দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মোঃ নয়ন জানান, সোয়া খাল খননের উত্তোলনকৃত বালু কেউ বিক্রি করতে পারবে না। এটি সরকারি সম্পদ যা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারগণ দেখভাল করার দায়িত্বে আছেন। এলকাবাসী বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের তড়িৎ হস্তক্ষেপে অবৈধ বালু বিক্রি বন্ধ হওয়ায় তাকে সাধুবাদ জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।