কঠোর লগডাউনে ক্ষতির মুখে বীরগঞ্জের মৌসুমী ফল ব্যবসায়ীরা - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
কঠোর লগডাউনে ক্ষতির মুখে বীরগঞ্জের মৌসুমী ফল ব্যবসায়ীরা
দিনাজপুর বার্তা জুলাই ৩, ২০২১, ৮:০২ অপরাহ্ণ | পড়া হয়েছে ৮৭ বার |

বীরগঞ্জ সংবাদদাতা ॥ বৈশিক মহামারী করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ৭দিনের কঠোর লগ ডাউনের তৃতীয় দিনে ক্রেতা শূন্য ফুটপাতের মৌসুমী ফলের দোকানগুলি। প্রশাসনের কঠোর অবস্থানের কারণে অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না সাধারণ মানুষ। এর ফলে ক্রেতার অভাব আর ফল পচনের কারণে ক্ষতির মুখে পড়েছে বেশির ভাগ মৌসুমী ফল ব্যবসায়ী। সরকারী আর্থিক সহযোগিতা না পেলে পথে বসতে হবে তাদের এমনটি জানিয়েছেন বেশির ভাগ মৌসুমী ফল ব্যবসায়ী।
বীরগঞ্জ পৌর শহরের বলাকা মোড়ের মৌসুমী আম ব্যবসায়ী মোঃ আইয়ুবুল ইসলাম জানান, কোন কাজ না থাকায় ১৫শত টাকা দরে হাড়িভাঙ্গা আম নিয়ে বসেছি। কিন্তু লগডাউনের কারনে ক্রেতা না থাকায় আম বিক্রয় নেই। লগডাউনের এই ৩দিনে অনেক আমে পচন এসেছে। তাই লাভের আশা ছেড়ে দিয়ে এখন আসল টাকা তুলতে কম দামে আম বিক্রয় করতে হচ্ছে।
একই কথা জানিয়ে ফল ব্যবসায়ী সাজু বলেন, অটো রিক্সা চালিয়ে সংসার চলে তার। নিত্য প্রয়োজনীয় দ্রব্য মুল্যের উর্ধগতিতে অটো রিক্সা চালিয়ে স্বপ্ল আয়ের সংসারে অভাব নিত্য সঙ্গী। তাই বাড়তি আয়ের আশায় এনজিও থেকে ঋণ নিয়ে ফুটপাতে আমের দোকান দিয়েছে। স্থানীয় ভাবে ৪০টাকা কেজি দরে আম কিনে ৪০টাকা কেজিতে বিক্রয়ের জন্য গ্রাহক খুঁজে পাওয়া যাচ্ছে না। লগ ডাউনে ক্রেতা না থাকায় বাড়তি লাভ তো দুরের কথা এখন মূলধন নিয়ে টানাটানি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের জানান, লগ ডাউনে অসহায়দের পাশে থাকবে সরকার এটি মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা। তাই কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়ানোর বিষয়টি আমাদের বিবেচনায় রয়েছে। তাদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

এই পাতার আরো খবর -
২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৩৯ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৬ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৮ অপরাহ্ণ
এশা রাত ৭:১৪ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়