ঢাকারবিবার , ২০ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জে পাকা বাড়ি পাচ্ছে আরও ৩৭০ গৃহহীন পরিবার

দিনাজপুর বার্তা
জুন ২০, ২০২১ ১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

বীরগঞ্জ সংবাদদাতা ॥ জনগণের জন্য বিনিয়োগের বিশেষ গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নের জন্য ক্ষুধা-দারিদ্র, অসুস্থ্য, লিঙ্গবৈষম্য, অবিচার আর অজ্ঞতার শিকল থেকে মুক্ত করতে মুজিববর্ষে গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করা হচ্ছে। দিনাজপুরের বীরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহারে আশ্রয়ণ-০২ প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসনের বাস্তবায়নে বীরগঞ্জ উপজেলায় বিনামূল্যে ২ শত’ জমি সহ ভূমিহীন-গৃহহীন ৩৫০টি ও আদিবাসী ২০ পরিবারকে সেমি পাকা ঘর উপহার দেওয়ায় তাদের মুখে হাসি ফুটেছে। জানা গেছে, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ২৫টি, পলাশবাড়ী ১৮টি, শতগ্রাম ১৫টি, পাল্টাপুর ৪০টি, সুজালপুর ২৩টি, নিজপাড়া ৭১টি, মোহাম্মদপুর ২৫টি, ভোগনগর ২৬টি, সাতোর ৪৬টি, মোহনপুর ২১ ও মরিচা ইউনিয়নে ৪০টি সহ দ্বিতীয় পর্যায় ৩৫০ ভূমিহীন পরিবার সহ ২০টি আদিবাসি পরিবার কে ঘর প্রদান করা হবে। প্রতিটি ঘরে সরকারি বরাদ্দ প্রায় ২ লাখ টাকা ব্যয় করা হচ্ছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ছানাউল্লাহ্ জানান, কাজে যেন কোনো রকমের অনিয়ম না হয় সেই দিকে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল মহোদয় সর্বদাই বিশেষ নজর রেখেছেন। সরকারি ব্যবস্থাপনায় বীরগঞ্জে প্রতিটি ঘরের জন্য খাসজমি সহ দুই কক্ষের পাকা ঘর তৈরি করে দেওয়া হয়েছে। এসব ঘরের প্রতিটিতে একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ডালিম সরকার বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দুই শতাংশ সরকারি খাস জমির ওপর গৃহনির্মাণ করে জমির দলিলসহ ৩৭০ উপকারভোগীর কাছে হস্তান্তর করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশের ন্যায় বীরগঞ্জ উপজেলায় প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে বাড়ি নির্মাণ ও ভূমি বন্দোবস্ত কাজ সম্পন্ন করা হয়েছে। বাড়িটি যাতে টেকসই এবং মানসম্মত হয় সেজন্য মনিটরিং কমিটি নিয়মিত তদারকি করেছেন। ২০ জুন রবিবার সকাল সাড়ে ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় বীরগঞ্জে বাড়ি বরাদ্দের উদ্বোধন করবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।