ঢাকামঙ্গলবার , ৪ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জে গ্রাম ও ফসলি জমি রক্ষায় মানববন্ধন

দিনাজপুর বার্তা
মে ৪, ২০২১ ৩:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

বীরগঞ্জ সংবাদদাতা ॥ দিনাজপুরের বীরগঞ্জের ঝাড়বাড়ীতে গতকাল সোমবার সকাল ১০ টার দিকে গড়ফতু ও বলদিয়াপাড়া সচেতন যুব সমাজের উদ্যোগে, উপজেলার শতগ্রাম ইউনিয়নের গড়ফতু ও বলদিয়াপাড়া গ্রাম রক্ষা এবং ফসলি জমি রক্ষার্থে আত্রাই নদীতে ড্রেজিং মেশিন দিয়ে খননকৃত বালু বিক্রি বন্ধসহ রাতের বেলা সরকারি নির্দেশনা অমান্য করে ১০ চাকা ড্রাম ট্রাক ও বালু উত্তোলন বন্ধের দাবিতে আত্রাই নদীর চরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আবুল হোসেন, তিনি বলেন, এখানে যে বালু ফেলা হয়েছে এই বালু আমাদের অনেক উপকারে আসবে বিশেষ করে বন্যার সময়। এই বালু বিক্রি বন্ধের দাবি জানাই। সাবেক ইউপি সদস্য আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক বলেন, আমাদের বালুগুলো দিয়ে এখানে একটি স্থায়ী বাঁধ নির্মাণের দাবী জানাচ্ছি। তাহলে আমদের বন্যার সময় অনেক জমি বাঁচবে। ফসল নষ্ট হবে না এবং সরকারি নির্দেশনা অমান্য করে ১০ চাকা ড্রাম ট্রাক চলাচল ও রাতের বেলা বালু উত্তোলন বন্ধের দাবি জানাই।
গড়ফতু ও বলদিয়াপাড়া সচেতন যুব সমাজের মানববন্ধন আহবান কারি অন্যতম মোঃ আশরাফুল ইসলাম সুজন, তিনি বলেন, আমাদের বালুগুলো এখানে আমাদের গ্রামে সম্পদ, এই বালু বিক্রি হলে, আত্রাই নদীতে তিব্র ভাঙ্গন দেখা দিবে।
গড়ফতু গ্রামের মজিরন বেগম বলেন, আমার স্বামী এই বালুর গাড়িতে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে একটা হাত অচল হয়ে গেছে, আমার ৫ টা মেয়ে বর্তমানে আমরা অনেক কষ্টে আছি, আমাদের কোনো প্রকার ক্ষতিপূরণ দেয়নি।
এ বিষয়ে ঝাড়বাড়ী পরিবেশ উন্নয়ন পরিষদের আহবায়ক শেখ মোঃ জাকির হোসেন বলেন, আমরা দীর্ঘদিন ধরে ১০ চাকা ড্রাম ট্রাক ও রাতের বেলা বালু উত্তোলন বন্ধের দাবি জানিয়ে আসছি, তার ধারাবাহিকতায় নতুন করে শর্তসাপেক্ষে বালু মহল ইজারা দেওয়া হয়েছে, সেখানে উল্লেখ ছিলো ১০ চাকা ড্রাম ট্রাক চলাচল করা যাবে না এবং রাতেরবেলা বালু উত্তোলন করা যাবে না, অথচ এসব শর্ত গুলো একদম মানছেন না ইজারাদার। ৫০ হাজার টাকা জরিমানা করার পরও এসব ১০ চাকা ড্রাম ট্রাক ও রাতের বেলা বালু উত্তোলন অবাধেই চলছে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, গড়ফতু গ্রামের জামে মসজিদ এর সভাপতি আব্দুল মালেক, আব্দুল মতিন, এনামুল হোক, নুর ইসলাম সহ ৫ শতাথিক সাধারণ মানুষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।