ঢাকাসোমবার , ৩১ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বিরামপুরে ১ লাখ ৮শ’ মেঃ টন বোরো ধান উৎপাদন

দিনাজপুর বার্তা
মে ৩১, ২০২১ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

বিরামপুর সংবাদদাতা ॥ ধানের জেলা দিনাজপুরের বিরামপুর উপজেলায় বোরো ধান কাটা মাড়াইয়ের কাজ শেষ হয়েছে। অন্যান্য বছর উপজেলায় বোরো উৎপাদন ১লাখ মেঃ টনের নিচে থাকলেও এবার অনুকুল আবহাওয়ায় বাম্পার ফলনে উপজেলার কৃষকরা ১ লাখ ৮০০ মেট্রিক টন বোরো ধান ঘরে তুলেছেন।
বিরামপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিক্সন চন্দ্র পাল জানান, উপজেলার পৌর এলাকা ও ৭টি ইউনিয়নে এবার ১৫ হাজার ২০০ হেক্টর জমিতে বোরো আবাদ করা হয়েছে। কৃষকদের আবাদকৃত ধানের মধ্যে অন্যতম হচ্ছে, মিনিগেট, জিরাশাইল, ব্রি-২৮,২৯,৫৮,৭৪,৮১,৮৮,৮৯ ও বিভিন্ন ব্র্যান্ডের হাইব্রিড জাতের ধান। সীমিত জনবল দিয়েই নিরলস ভাবে পৌর এলাকা ও ৭টি ইউনিয়নের কৃষকদের মাঝে পরামর্শ দেওয়া হয়েছে। অনুকুল আবহাওয়া পেয়ে এবার বিরামপুর উপজেলার কৃষকরা ১লাখ ৮০০ মেট্রিক টন বোরো ধানের বাম্পার ফসল ঘরে তুলেছেন।
এদিকে মাঠের বোরো ধান কেটে ঘরে তোলার পর কৃষকরা ধান শুকিয়ে সংরক্ষণ ও চাল তৈরিতে ব্যস্ত সময় পার করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।