ঢাকামঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

করোনা প্রতিরোধে বিরামপুরে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা অব্যহত

দিনাজপুর বার্তা
এপ্রিল ২০, ২০২১ ২:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

বিরামপুর সংবাদদাতা ॥ দিনাজপুরের বিরামপুরে এপ্রিলের প্রথম থেকে লকডাউনের ষষ্ঠ দিন পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধ অমান্য করায় মোট ১১৪ টি মামলায় বিভিন্ন জনের কাছ থেকে ২৮ হাজার ৮০০ টাকা অর্থদন্ড ও ২ জনের ১ মাস করে ২ মাস কারাদণ্ড এবং ১ জনকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার। লকডাউনের জনসমাগম নিয়ন্ত্রণের জন্য প্রশাসন সর্বাত্মক চেষ্টা করছে উল্লেখ করে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, ‘উপজেলায় করোনা প্রতিরোধে কঠোরভাবে লকডাউন মানতে সাধারণ মানুষকে বাধ্য করতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।
‘তিনি বলেন, ‘মাস্ক না পরা, সামাজিক দূরত্ব না মানা, সরকারঘোষিত যেসব দোকানপাট বন্ধ রাখার কথা সেগুলো খুলে রাখাসহ বিভিন্ন বিধিনিষেধ না মানার কারণে এসব মামলা ও জরিমানা করা হয়েছে। ‘তিনি আরো বলেন, ‘স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসকের নির্দেশে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা প্রশাসনের অনুরূপ অভিযান অব্যাহত থাকবে। মানুষ যদি সচেতন না হয়, তাহলে শতভাগ স্বাস্থ্যবিধির সাফল্য আসবে না। একজনকে অর্থদণ্ড দেওয়ার মানে তাঁর আশপাশের মানুষ যেন আরো সচেতন হন। ‘অভিযানকালে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে প্রচারণা চালানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।