ঢাকামঙ্গলবার , ১৫ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় আরো ১ জনসহ এ পর্যন্ত ১৪৪ জনের মৃত্যু ॥ নতুন ৭০ জনসহ মোট আক্রান্ত ৬৩৪১

দিনাজপুর বার্তা
জুন ১৫, ২০২১ ৩:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিনই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৪৪ জনের মৃত্যু হলো। এ ছাড়া গত ২৪ ঘন্টায় নতুন আরো ৭০ জনসহ এ পর্যন্ত জেলায় ৬৩৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ২০ জনসহ এ পর্যন্ত ৫৬৬৫ সুস্থ হয়েছেন। বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৫৩২ জন। যা এর আগের দিন ৪৮৮ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (১৪ জুন) দুপুর ১০টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৬৩৪১ জনে। নতুন আক্রান্ত ৭০ জনের মধ্যে সদর উপজেলা সবচেয়ে বেশী ২৯ জন। এছাড়া বিরামপুরে ২৩ জন (রেট+১০), বীরগঞ্জে দুইজন (রেট+২), ফুলবাড়ীতে একজন (রেট+১), ঘোড়াঘাটে দুইজন (রেট+২), হাকিমপুরে ১১ জন, কাহারোলে একজন, খানসামায় উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ২০ জনসহ এ পর্যন্ত ৫৬৬৫ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় সদর উপজেলায় আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৪৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার আক্রান্তের হার ছিল ৩৮ দশমিক ০৪ শতাংশ। যা আগের দিন ছিল ৩২ দশমিক ১৪ শতাংশ।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সদর উপজেলার পৌর শহরের উপশহর, নিমনগর, কালিতলা, রামনগর, ঘাসিপাড়া, পুলহাট, পাটুয়াপাড়া, শেখপুরা, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চাউলিয়াপট্টি, পাহাড়পুর, মুন্সিপাড়া, টিএন্ডটি রোড, মালদহপট্টি, হাউজিং মোড়, মাসিমপুর, জালালপুর প্রভৃতি এলাকায় সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ রোগি (করোনা রোগী) শনাক্ত হয়েছেন। বাইকে মাস্ক পরিধান করতে ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৬৩৪১ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৬০৫ জন। এছাড়া বিরলে ৩৫১, বিরামপুরে ৩৭৫ জন, বীরগঞ্জে ১৮৪ জন, বোচাগঞ্জে ১৭১ জন, চিরিরবন্দরে ২৫০ জন, ফুলবাড়ীতে ২১৩ জন, ঘোড়াঘাটে ৯৫ জন, হাকিমপুরে ১৩৫ জন, কাহারোলে ১৭৪ জন, খানসামায় ১২৭ জন, নবাবগঞ্জে ১৬৩ ও পার্বতীপুর উপজেলায় ৪৯৮ জন।
মোট মৃত ১৪৪ জনের মধ্যে সদর উপজেলায় ৭১, বিরলে ৮ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১২ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১৮২টিসহ এ পর্যন্ত ৪৫৭০৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১৮৪টিসহ (আরটি পিসিআর-১৫৪টি, রেট-৩০টি) এ পর্যন্ত ৪২৫৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২০০ জনসহ ৩৫৩৯২ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৯০ জনসহ ৩৪৩৯৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৯৮ জন ও হাসপাতালে ৭৮ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৩৪ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৩৯ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।