ঢাকাবুধবার , ৫ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় নতুন আরো ২৪ জনসহ এ পর্যন্ত আক্রান্ত ৫৪৫৪ জন

দিনাজপুর বার্তা
মে ৫, ২০২১ ৪:০৬ অপরাহ্ণ
Link Copied!

মো. আমির হোসেন বাদশা ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ২৪ জনসহ এ পর্যন্ত ৫৪৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে ২৯ জনসহ এ পর্যন্ত ৫০৮৫ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১১৫ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫৪৫৪ জনের মধ্যে ৫০৮৫ জন সুস্থ ও ১১৫ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৫৪ জন।
এদিকে এ পর্যন্ত জেলায় ১ লাখ ১১ হাজার ৬৯৭ করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর এ পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৫৬৭ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (৫ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৪ জনের দেহে করোনায় পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৪৫৪ জনে। নতুন আক্রান্ত ২৪ জনের মধ্যে সদর উপজেলাতেই ১৭ জন। এছাড়া বিরলে ৩ জন, বীরগঞ্জে একজন, চিরিরবন্দরে একজন ও পার্বতীপুর উপজেলায় দুইজন। একই সময়ে নতুন আরো ২৯ জনসহ এ পর্যন্ত ৫০৮৫ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১১৫ জনের মৃত্যু হয়েছে। বুধবার আক্রান্তের হার ছিল ১৬ দশমিক ৫৫ শতাংশ।
মোট আক্রান্ত ৫৪৫৪ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৯৮৫ জন। এছাড়া বিরলে ৩২৪, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৬ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২২১ জন, ফুলবাড়ীতে ১৯৫ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯০ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৯ ও পার্বতীপুর উপজেলায় ৪৫০ জন।
মোট মৃত ১১৫ জনের মধ্যে সদর উপজেলায় ৫২, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৬৪টিসহ এ পর্যন্ত ৪০৫৯২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৪৫টিসহ এ পর্যন্ত ৩৭৯৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৯২ জনসহ ৩২৫২৫ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৬৫ জনসহ ৩২০৩৫ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২২৫জন ও হাসপাতালে ২৯ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, এ পর্যন্ত জেলায় ১ লাখ ১১ হাজার ৬৯৭ করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর এ পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৫৬৭ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।