দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুর শহরের ৪ টি এলাকাসহ জেলার ১১ টি এলাকা রেডজোন ঘোষণা
মোফাচ্ছিলুল মাজেদ জুন ১৯, ২০২০, ৭:০১ অপরাহ্ণ | পড়া হয়েছে ৮২ বার |

দিনাজপুর প্রতিনিধিঃ   

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দিনাজপুর শহরের ৪ টি এলাকাসহ জেলার ১১ টি এলাকা রেডজোন ঘোষণা করতে স্বাস্থ্য অধিদপ্তরকে পত্র দিয়েছে জেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটিকে। 
কমিটির আহবায়ক দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহবুবুল আলম এবং সদস্য সচিব জেলা সিভিল সার্জন ডা .মো.আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত ওই প্ত্রটি ইতোমধ্যে ঢাকা স্বাস্থ্য অধিদপ্তরে পৌছেছে। 
করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দিনাজপুর শহরের ৪টি এলাকাসহ জেলার যে ১১ টি এলাকাকে ঝুকিপূর্ণ চিহ্নত করে রেডজোন ঘোষণার প্রস্তাবনা দেয়া হয়েছে,সেই এলাকাগুলো হলো শহরের প্রাণকেন্দ্র ষষ্টিতলা,হাউজিং মোড়,রামনগর এবং ৭ নং উপশহর। অন্যাগুলো হলো,বিরল উপজেলার মাধববাটী,বোচাগঞ্জ উপজেলার শহীদ পাড়া,খানসামা উপজেলার ৪ নং খামারপাড়া ইউনিয়নের ভান্ডারদহ,চিরিরবন্দর উপজেলার ৪ নং ইউসবপুর ইউনিয়নের উত্তর সুখদেবপুর,পার্বতীপুর উপজেলার ৩ নং রামনগর ইউনিয়নের কাজীপাড়া,বিরামপুর উপজেলার চাঁদপুর এবং নবাবগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের পশ্চিম পলাশবাড়ী।  দিনাজপুর করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি’র সদস্য সচিব এবং জেলা সিভিল সার্জন ডা মো আব্দুল কুদ্দুস জানিয়েছেন, করোনাভাইরাস সংক্রমণ দেশের অন্যান্য ঝুকিপূর্ণ এলাকাগুলোর পাশাপাশি আমাদের দিনাজপুর জেলার ১১ টি ঝুকিপূর্ণ এলাকা রেডজোন ঘোষণা করে প্রয়োজনীয় নির্দেশনা দিবে স্বাস্থ্য অধিদপ্তর। তারপর যা যা করণীয় তা আমারা পালন করবো।
 ১১টি এলাকারেডজোনের পাশাপাশি  আরও   ৯ টি এলাকা ইয়লো জোন ঘোষণা করতে স্বাস্থ্য অধিদপ্তরে পত্র দেয়া হয়েছে। এই এলাকাগুলোও প্রয়োজনে রেডজোন ঘোষণা করা হতে পারে বলেও জানিয়েছেন, সিভিল সার্জন ডা মো আব্দুল কুদ্দুস।     

      এদিকে জেলা শহরের চিহ্নিত ঝুকিপূর্ণ এলাকাগুলোর মধ্যে ষষ্টিতলা এলাকাটি স্থানীয় এলাকাবাসী বৃহস্পতিবার দুপুরে লকডাউন করে দিয়েছে। ফলে শহরের এই প্রাণকেন্দ্রটির রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় প্রয়োজনীয় কাজে বের হওয়া মানুষ যানবাহন চলাচল নিয়ে  চরম দুর্ভোগে পড়েছেন।               

ReplyReply
এই পাতার আরো খবর -
১৫ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৫৬ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:২৪ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৫৫ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৬:৫৯ অপরাহ্ণ
এশা রাত ৮:২৭ অপরাহ্ণ
সম্পাদকীয়