দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধণী অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম এমপি
মোফাচ্ছিলুল মাজেদ জুলাই ৩১, ২০১৭, ৪:৩৯ অপরাহ্ণ | পড়া হয়েছে ৭২৬ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :-  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে শিক্ষার মান উন্নয়নের কোন বিকল্প নেই। আর এ জন্য শিক্ষার্থীদের কম্পিউটার শিক্ষায় আগ্রহী করে তুলতে হবে। শিক্ষার্থীরা যাতে ঘরে বা শিক্ষা প্রতিষ্ঠানে বসেই সারা বিশ্বের খবরাখবর জানতে পারে, এমনকি দেশ বিদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো সম্পর্কে জ্ঞানলাভ করতে পারে সে জন্য দেশে একটি কম্পিউটারাইজড শিক্ষা ব্যবস্থা চালু হয়েছে।

তিনি বলেন, মাদকের ভয়াবহ বিষাক্ত ছোবল আমাদের তরুন সমাজকে প্রতিটি মুহুর্তে বিপদগামী করছে। মাদকের ভয়াল থাবা হতে কিশোর যুবকদের রক্ষা করতে সরকার খেলাধুলার প্রতি গুরুত্ব দিয়েছে। তা বাস্তবায়নে দিনাজপুরে ৪’শ ছেলে-মেয়ে ২২টি ইভেন্টে প্রশিক্ষিত হয়েছে বলে তিনি জানান।

হুইপ ইকবালুর রহিম আরও বলেন, আমাদের সন্তান ও যুবকদের মাদক নয়, খেলাধুলায় উৎসাহিত করতে ১৭ কোটি টাকায় দিনাজপুর স্টেডিয়াম, দেড় কোটি টাকা ব্যয়ে ক্রীড়া পল্লী, ২ কোটি টাকায় হকি মাঠ, ১১ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে জিমন্যাসিয়াম ও ৩৫ লক্ষ টাকায় খেলাধুলার সরঞ্জাম ক্রয়সহ প্রচুর অর্থ অনুদান দিয়ে দিনাজপুরের শিশু, কিশোর ও যুবকদের মাঠমুখী করা হয়েছে।

৩১ জুলাই সোমবার সকালে দিনাজপুর শহরের উপশহর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাথমিক শিক্ষা বিভাগ সদর উপজেলা আয়োজিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৭ এর উপজেলা পর্যায়ে প্রতিযোগিতার শুভ উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো ব্যক্ত করেন।

হুইপ ইকবালুর রহিম আরও বলেন, শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি মেধা ও মননশীলতা বিকাশে খেলাধুলায় অংশ নিতে হবে। এ জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের উপর গুরুত্ব আরোপ করেন তিনি।

বক্তব্যে উপশহর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন তফিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে একটি নতুন ভবন নির্মাণের ঘোষনা দেন তিনি।

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, হাসমিন লুনা, শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার।

এছাড়াও সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা ক খ আলাওল হাদী এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর ফুটবল এসোসিয়েশন এর সভাপতি গোলাম নবী দুলাল, উপশহর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডা. মো. শহীদল্লাহ খান, শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনাম উল্লাহ জ্যামী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৭ এর উপজেলা পর্যায়ে প্রতিযোগিতার শুভ উদ্বোধণী অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন শেষে ফেস্টুনসহ বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর-৩ আসনের সাংসদ ইকবালুর রহিম।

এই পাতার আরো খবর -
৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:০০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৩ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৬ অপরাহ্ণ
এশা রাত ৭:০২ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়