দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
হাবিপ্রবি’র ২০১৭ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ২৫, ২০১৭, ৪:১০ অপরাহ্ণ | পড়া হয়েছে ৫১০ বার |

দিনাজপুরঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর-এর ২০১৭ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফলাফল শনিবার বিকাল ৪.৩০ টায় প্রকাশ করা  হয়েছে। পরীক্ষার ফলাফল ও ভর্তির যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িযংঃঁ.ধপ.নফ)-এ পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, হাবিপ্রবি’র ২০১৭ শিক্ষাবর্ষের øাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা গত ১৯ মার্চ থেকে ২২ মার্চ অনুষ্ঠিত হয় এবং ১৯৫৫ আসনের বিপরীতে ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করে।

২৫ মার্চ গণহত্যা দিবসে শহীদদের স্মরণে হাবিপ্রবিতে

মোমবাতি প্রজ্বালন ও আলোচনা সভা

 

 দিনাজপুরঃ  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৫ মার্চ গণহত্যা দিবসে মোমবাতি প্রজ্বালন করে শহীদদের স্মরণ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বালন করে শহীদদের স্মরণ করেন।

মোমবাতি প্রজ্বালন শেষে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ডা. এসএম হারুন-উর-রশীদ এর সভাপতিত্বে শহীদ মিনার প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল  কাসেম। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, পৃথিবীতে যত গণহত্যা হয়েছে তার মধ্যে ভয়ংকর ও নিকৃষ্ট গণহত্যা হচ্ছে ২৫ মার্চের গণহত্যা। এত অল্প সময়ে এত অধিক লোকের প্রাণহানি এর আগে কোথাও ঘটেনি। এ দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহন করায় তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান। ২৫ মার্চ গণহত্যা দিবসটি আন্তর্জাতিকভাবে স্বীকার করার জন্য জাতিসংঘসহ পৃথিবীর প্রভাবশালী দেশগুলোর  প্রতি আহবান জানান তিনি।

 

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৬ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়