ঢাকাসোমবার , ৯ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে “লার্নিং এন্ড আর্নিং” প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ৯, ২০২০ ৮:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ সরকারে অর্থায়নে বিনামূল্যে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রশিক্ষণের অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। দিনাজপুর জেলায় আগামী ১ এপ্রিল থেকে ৩টি ভেনুতে ৫০ দিনব্যাপী এই প্রশিক্ষণ অনষ্ঠিত হবে। রবিবার বিকেল সাড়ে ৩টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের কাঞ্চন মিলনায়তে এই অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।
আগামী ২০২১ সালের মধ্যে সরকার আইটি খাতে ২ মিলিয়ন কর্মসংস্থান এবং ৫বিলিয়ন মার্কিন ডলার আয়ের অংশ হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ মন্ত্রানালয়ের অধীনে দিনাজপুর জেলায় এই প্রশিক্ষণ অনষ্ঠিত হবে। সম্পূর্ণ বিনামূল্যে এই প্রশিক্ষণে শিক্ষার্থীদের হাতে কলমে প্রশিক্ষনের পাশপাশি প্রকল্প ভিত্তিক কাজ করা অন্তর্ভুক্ত রয়েছে।
অবহিতকরন সভায় প্রজেক্ট কো-অর্ডিনেটর সাদিকুল আলম পাভেল বলেন, আমরা প্রতিটি ব্যাচে ২৫-৩০জন প্রশিক্ষনার্থীকে প্রশিক্ষণ প্রদান করব। এসব প্রশিক্ষনের মধ্যে রয়েছে গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট ও ডিজিটাল মার্কেটিং। প্রশিক্ষণে অংশগ্রহনকারীদের মধ্যে যারা অনলাইনে আয় করতে পারবে, তাদের মধ্যে মেধাভিত্তিক ২০ জনকে সনদ প্রদান করা হবে। এছাড়াও প্রতিটি উপজেলায় মেধা তলিকায় প্রথম ২ জন প্রশিক্ষনার্থীকে ল্যাপটপ প্রদান করা হবে।
অবহিতকরন সভায় সভাপতিত্ব করেন দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: সানিউল ফেরদৌস। এসময় তিনি বলেন, বাংলাদেশে প্রতিবছর বিপুল সংখ্যক জনগোষ্ঠী শ্রমবাজারে প্রবেশ করছে। সরকারে একার পক্ষে সবাইকে চাকুরী দেয়া সম্ভব নয়। এজন্য সরকার প্রশিক্ষনের মাধ্যমে এই বিপুল জনগোষ্ঠীকে জনশক্তিতে রুপান্তরিত করতে চায়। তিনি আরো বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে লানিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের প্রশিক্ষণ সফল করার লক্ষ্যে সকল ধরনের সহযোগিতা প্রদান করা হবে।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (মুজিব বর্ষ ও আইসিটি) হরেকৃঞ্চ অধিকারী, এসিস্ট্যান্ট প্রোজেক্ট কো-অর্ডিনেটর মো: রায়হানুল ইসলাম, মো: আরিফুল ইসলাম, রেডন আইটি’র পরিচালক মকিত হায়দার শিপন, আইটি ভ্যানিলা’র সিইও মো : মাসুদ আলম প্রমূখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।