দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুরে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ২, ২০২০, ৭:৪৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ৯৪ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- “খাদ্য নিরাপত্তা: বিজ্ঞান প্রযুক্তির ব্যবহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার (০২ মার্চ) বিকাল ২টায় দিনাজপুর গোর-এ শহীদ বড় মাঠে ফিতা কেটে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
মেলা উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সানিউল ফেরদৌস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রশিদুল মান্নাফ কবির।
প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘বর্তমান তথ্য প্রযুক্তির যুগে বিজ্ঞান মেলার গুরুত্ব অপরিসীম। বিজ্ঞান ছাড়া আমরা কিছুই কল্পনাও করতে পারি না। এই মেলার মাধ্যমে ছোট ছোট শিশুরা তাদের উদ্ভোবনী বিভিন্ন জিনিস আমাদের কাছে তুলে ধরবে। যা সরকারের সহযোগিতায় দেশের কল্যাণে কাজে আসতে পারে। যে যত বেশি বিজ্ঞান মনোষ্ক হবে সে ততো বেশি উদ্ভোবনী চিন্তা করে নিজেকে দেশের কাজে লাগাতে পারবে।’
সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সানিউল ফেরদৌস বলেন, আমাদের সন্তানদের আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় বেশি বেশি বিজ্ঞান চর্চা করার সুযোগ করে দিতে হবে। বিজ্ঞান চর্চার প্রতি উৎসাহ বাড়াতে আমরা বিজ্ঞান মেলার আয়োজন করেছি।
এবার বিজ্ঞান মেলায় জেলার ১৩টি উপজেলা থেকে ১৩টি প্যাভিলিয়নের প্রতিটিতে ৬ থেকে ৯টি করে দল অংশগ্রহণ করেছে। প্রতিটি দলে বিভিন্ন বিদ্যালয় ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের নিজেদের উদ্ভাবনী প্রযুক্তি স্থান পেয়েছে।

এই পাতার আরো খবর -
১১ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৫৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:২২ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৫৪ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৭:০০ অপরাহ্ণ
এশা রাত ৮:২৮ অপরাহ্ণ
সম্পাদকীয়