বিনামুল্যে মুমুর্ষ রোগীদের রক্তদানের উদ্যোগ প্রশংসার দাবীদার - অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
বিনামুল্যে মুমুর্ষ রোগীদের রক্তদানের উদ্যোগ প্রশংসার দাবীদার — অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার
মোফাচ্ছিলুল মাজেদ জুলাই ১৫, ২০২২, ৮:৫৪ অপরাহ্ণ | পড়া হয়েছে ৩১ বার |

দিনাজপুর প্রতিনিধি : “লক্ষ মোদের একটাই রোগী ও রোগীর পরিবারের মুখে হাসি চাই” এই প্রত্যয় নিয়ে মুমুর্ষ রোগীদের বিনামুল্যে রক্তদান করছে দিনাজপুর ব্লাড ফাউন্ডেশন। এ সংগঠনটি ১০টি জেলা নিয়ে কাজ করছে। বিগত ২ বছর ৬ মাসে ২৩০০ মুমুর্ষ রোগীকে রক্ত দান করেছে। অসহায়, দরিদ্র ও হতদরিদ্রদের বিনামুল্যে ব্লাড ব্যাগ দেয়া হয়। ১৫ জুলাই শুক্রবার দিনাজপুরে অনলাইন সংবাদ ও স্বেচ্ছাসেবী সংগঠন দিনাজপুরের খবরাখবর এবং দিনাজপুর ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে সকল রক্তযোদ্ধা, স্বেচ্ছাসেবীদের নিয়ে ঈদ আয়োজন ও রক্তদাতা বৃদ্ধিকরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার।
প্রধান অতিথি বলেন, দেশে মাদকের ভয়াবহতার এই ক্ষনে দিনাজপুরের তরুন ও তরুনীরা মানবতার ঝুলি নিয়ে মুমুর্ষ রোগীদের রক্তদানের যে উদ্যোগ গ্রহন করেছে তা প্রশংসার দাবীদার। দেশে অসহায়, গরীব রোগীদের পাশে দাড়িয়ে সহায়তা করার মনমানষিকতা সকলের হয় না। এই ফাউন্ডেশনের তরুন-তরুনীদের সহায়ক শক্তিকে আরো বেগবান করতে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। তিনি আশা ব্যক্ত করেন যে সব তরুন-তরুনী রক্তদান করে তারা কখনই মাদকে আক্রান্ত হয় না। তাই মাদকের ভয়াবহতা থেকে সন্তানদের রক্ষা করতে পিতা-মাতা ও অভিভাবকদের উচিত এমন একটি মানবিক সংগঠনের সাথে সন্তানদের সম্পৃক্ততা করে দেয়া। তিনি রক্তদানে কোন স্বীকৃতি নেই উল্লেখ করে আরও বলেন, এই একটি মানবিক কাজেই সৃষ্টি কর্তা সর্বোচ্চ খুশি হন। এই কাজের গতি আরও ত্বরান্বিত করতে তরুন-তরুনীদের উদ্যোমী হতে হবে।


দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় দিনাজপুর ব্লাড ফাউন্ডেশনের উপদেষ্ঠা শাহারিয়ার শহিদ মাহবুব হিরুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, দিনাজপুর অরবিন্দ শিশু হাসপাতালের সাধারন সম্পাদক মোঃ শামীম কবীর, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, ডেফোডিল রেসিডেন্সিয়াল মডেল স্কুলের পরিচালক মঞ্জুর আলী শাহ, প্রথম আলো দিনাজপুর প্রতিনিধি রাজিউল ইসলাম রাজু, দিনাজপুর ব্লাড ফাউন্ডেশনের সভাপতি রবিউল ইসলাম, সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম, রক্তদাতা মোছাঃ মারুফা বেগম ও ইরফান লাল। সঞ্চালনায় ছিলেন মিজানুল্লাহ নিজাম।
আলোচনা সভা শেষে ব্লাড ফাউন্ডেশনের ২৩০০ ডোনেট সম্পন্ন হওয়ায় কেক কেটে শুভ সুচনা করা হয়। পরে এক র‌্যালী শহর প্রদক্ষিণ করে।
উল্লেখ, দিনাজপুর ব্লাড ফাউন্ডেশন দিনাজপুর, বগুড়া, ঢাকা, চট্রগ্রাম, বরিশাল, কুড়িগ্রাম, গাজীপুর, ময়মনসিংহ, কুমিল্লা ১০ টি জেলা নিয়ে কাজ করছে। এই সংগঠনটি দেশের ৬৪টি জেলা নিয়ে কাজ করার ঘোষনা দেন। বর্তমানে এই ব্লাড ফাউন্ডেশনের সদস্যের সংখ্যা ৪০০০ হাজার বলে জানান সংগঠনের সভাপতি রবিউল ইসলাম রাজু।

এই পাতার আরো খবর -
১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৩৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৪৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৬:৪৪ অপরাহ্ণ
এশা রাত ৮:০৭ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়