চুল ঘন ও লম্বা করার সহজ পদ্ধতি - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
চুল ঘন ও লম্বা করার সহজ পদ্ধতি
দিনাজপুর বার্তা মে ৩১, ২০২১, ২:৪৫ পূর্বাহ্ণ | পড়া হয়েছে ২২৩ বার |

দিনাজপুর বার্তা ২৪.কম ডেস্ক ॥ ঘন লম্বা চুল সবার পছন্দ, কিন্তু চুলকে সতেজ রেখে লম্বা করতে কিছু সহজ পদ্ধতি অবলম্বন করতে হয়। এই উপায় গুলোর মধ্যে রয়েছে-
অ্যালোভেরা জেল:
বাড়িতে অ্যালোভেরা গাছ না থাকলে, বাজার থেকে অ্যালোভেরা জেল কিনে নিন। অ্যালোভেরা জেল মাথার স্ক্যাপ্ল-এ ১০-১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর ঠাণ্ডা পানিতে চুল ধুয়ে ফেলুন। অ্যালোভেরা চুলের গোড়া মজবুত করে এবং চুলের বৃদ্ধিতে সহায়তা করে।
ডিম:
ডিমের প্রোটিন এবং সালফার চুলকে ভেতর থেকে মজবুত করে এবং চুলের ঘনত্ব বৃদ্ধি করে। অলিভ অয়েল আর ডিম মিশিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে নিন। ৩০-৪০ মিনিট রাখার পরে শ্যাম্পু করে নিন, এর ফলে চুল সিল্কি হয়ে উঠবে।
মেথি:
পাতলা চুলকে ঘন করতে মেথির ব্যবহার অপরিহার্য। আগের দিন রাতে মেথি পানিতে ভিজিয়ে রাখুন, পরের দিন সেই ভিজিয়ে রাখা মেথি দানা ছেঁকে নিন, হাফ কাপ পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। পেস্ট-টি চুলের গোড়ায় ৩০ মিনিট লাগিয়ে রাখুন। তারপর শ্যাম্পু করে চুল ধুয়ে নিন। শ্যাম্পু করার আগে নিয়মিত নারকেল তেল ব্যবহার করতে পারেন।
মেন্দি:
চুলের যত্ন নিতে সপ্তাহে ১ বার মেন্দি লাগাতে পারেন। ভেতর থেকে মজবুত করে নতুন চুল গজাতে সাহায্য করে মেন্দি।
সরিষার তেল :
চুল সুন্দর, বড়, মজবুত করতে সাহায্য করে সরিষার তেল। সরিষার তেলের অ্যান্টি ফাঙ্গাল উপাদান থাকায় তা চুলের খুশকি ও চুলকানি দূর করে। সরিষার তেল চুল পড়া রোধ করে। এ ছাড়াও চুলকে সুরক্ষিত করতে সম্ভব হলে বাইরে যাওয়ার সময় কাপড় কিংবা ওড়না দিয়ে চুলকে ঢেকে রাখুন। এছাড়া ভেজা চুলে সাবধানে চিরুনির ব্যবহার করা উচিত ও নিয়মিত চুল পরিস্কার রাখা উচিত।

এই পাতার আরো খবর -
১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৩৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৪৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৬:৪৪ অপরাহ্ণ
এশা রাত ৮:০৭ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়