দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
ডায়াবেটিক এসোসিয়েশন দিনাজপুর-এর আন্তর্জাতিক নারী দিবস উদযাপন
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ৮, ২০২০, ৩:৪৫ অপরাহ্ণ | পড়া হয়েছে ৩৩১ বার |

ষ্টাফ রিপোটারঃ শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে যথাযথ মর্যদায় আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে দিনাজপুর ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতাল। এবারের প্রতিপাদ্য বিষয় “প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার”।
৮ মার্চ ২০২০ রোববার সকালে ডায়াবেটিক এসোসিয়েশন দিনাজপুর-এর আয়োজনে ও বিশ্ব খ্যাত চক্ষু সেবাদানকারী প্রতিষ্ঠান অরবিস ইন্টারন্যাশনাল, বাংলাদেশ এর সহযোগিতায় দিনাজপুর ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর দিনাজপুর এর অবসরপ্রাপ্ত উপ-পরিচালক সন্ধ্যা রানী বাগচী।
প্রধান অতিথি তার বক্তব্যে নারীর ক্ষমতায়নের জন্য নিজেদের বাড়ী থেকেই নারী-পুরুষ সমতা আনয়নের উপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, নারীরা এখনও নিরাপদ নয়। যার ফলে এসিড নিক্ষেপ, ধর্ষনের মত ন্যাক্কারজনক খবর এখনও আমরা দেখতে বা শুনতে পাই। তাই নারীদের সুরক্ষার দায়িত্ব পুরুষদেরই নিতে হবে। নারীদের সাথে নিয়ে সমান ভাবে এগিয়ে যেতে হবে।
ডায়াবেটিক এসোসিয়েশন দিনাজপুর এর সাধারন সম্পাদক জনাব মোঃ সফিকুল হক ছুটু’র সভাপতিত্বে আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে চিরিরবন্দর সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব আখতারা বেগম, দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক এবং লায়লা হাসিনা বানু। স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ লিয়াকত আলী।
অন্যান্যদের মধ্যে অত্র হাসপাতালের চিকিৎসক ডাঃ দুলাল চন্দ্র রায়, ডাঃ বিবি জাহেদা পাপড়ী ও ডাঃ ফয়সাল হাবিব, নারীদের ডায়াবেটিক রেটিনোপ্যাথীর পাশাপাশি গর্ভবতী নারীদের ডায়াবেটিস রোগে করনীয় সম্পর্কে নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
পরে ডায়াবেটিস স্বাস্থ্য সেবা হাসপাতালে থেকে সভাপতি, প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ হাসপাতালের চিকৎসক, কর্মকর্তা-কর্মচারী ও আগত রোগীদের অংশগ্রহনে বিশেষ শোভাযাত্রা বের করা হয়।

এই পাতার আরো খবর -
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১৪ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৫ অপরাহ্ণ
এশা রাত ৭:১১ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়