ঢাকাশনিবার , ১৪ জুলাই ২০১৮
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে ১ম রাউন্ডে ৩ লক্ষ ২৮ হাজার ১৭৯ জনকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হয়েছে

মোফাচ্ছিলুল মাজেদ
জুলাই ১৪, ২০১৮ ৮:৩৮ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর : জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের আওতায় আজ শনিবার দিনাজপুর জেলায় ৩২ লক্ষাধিক শিশুকে ভিটামিন “এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।
আজ ১৪ জুলাই শনিবার সকাল ৮টায় দিনাজপুর সদর উপজেলা ১নং চেহেলগাজী ইউনিয়ন পরিষদের শেখহাটি, এফডাব্লুসি, গোপালগঞ্জ এর আয়োজনে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফিরুজুল ইসলাম। প্রধান অতিথি বলেন বর্তমান সরকারের আমলে কমিউনিটি ক্লিনিক সহ বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম গ্রহন করায় এখন সাধারন মানুষের দ্বারগোড়ায় চিকিৎসাসেবা পৌছে দিচ্ছে, ফলে দেশের সাধারন মানুস মান-সম্পন্ন চিকিৎসা সেবা দেশের প্রত্যন্ত অঞ্চলে গ্রহন করতে পারছে।
এসময় দিনাজপুর পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক আবু নসর নূরুল ইসলাম চৌধুরী, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো: আরজুল্লাহ, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো: আফছার, দিনাজপুর জেলা ইপিআই সুপার মো: ইছামুদ্দিন, সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মো: আনোয়ার হোসেন, সহকারী স্থাস্থ্য পরিদর্শক মোছা: শাহিদা আক্তার বানু, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মো: জুলফিকার আলী, উপ-সহকারী মেডিকেল অফিসার প্রান্তোস কুমার বসাক, পরিবার কল্যান পরিদর্শিকা মোছা: তানিয়া আক্তার প্রমূখ উপস্থিত ছিলেন।
জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয় দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় ১৩টি স্থায়ীসহ ২ হাজার ৭৫৩টি কেন্দ্রে মোট ৩২ লাখ ৮ হাজার ১৭৯ জন শিশুকে এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এর মধ্যে ৬ থেকে ১১মাস বয়সী ৩৬ হাজার ৩৪ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৯ লাখ ২১ হাজার ৪৫ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।