ঢাকামঙ্গলবার , ১ মে ২০১৮
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে উন্মুক্ত বাজেট পেশ অধিবেশন-২০১৮ অনুষ্ঠিত

মোফাচ্ছিলুল মাজেদ
মে ১, ২০১৮ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর সদর উপজেলা ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদ এর ২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট পেশ করা হয়েছে। সোমবার বেলা ১২টায় ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে প্রধান অতিথি ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ জিয়াউর রহমান জিয়া’র উপস্থিতিতে উন্মুক্ত বাজেট পেশ করেন ইউনিয়ন সচিব মো: দবিরুল ইসলাম।
বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া বলেন বর্তমান আওয়ামীলীগ সরকারের জবাবদিহিতার অংশ হিসেবে প্রতিবছর উন্মুক্ত বাজেট পেশ করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহরের পাশাপাশি গ্রামের উন্নয়ন কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে। এরই অংশ হিসেবে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র নেতৃত্বে দিনাজপুর সদর উপজেলার প্রতিটি রাস্তা পাকা করা হয়েছে। প্রতিটি বাড়িতে বিনামূল্যে বিদ্যুতের সংযোগ প্রদান করা হয়েছে। খরা মৌসুমে ৯নং আস্করপুর ইউনিয়ন কৃষিজীবী মানুষদের জন্য হুইপ ইকবালুর রহিম এমপি ৫৬ কোটি টাকা ব্যয়ে মুরারীপুর এলাকায় রাবার ড্যাম এর নির্মাণ কাজ শুরু করেছেন। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে হুইপ ইকবালুর রহিম এমপি’কে ৯নং আস্করপুর ইউনিয়ন থেকে বিপুল ভোটে নির্বাচিত করার জন্য ইউনিয়ন বাসীকে একত্রিত হওয়ার আহবান জানান তিনি।
৯নং আস্করপুর ইউনিয়নের উন্নয়নে ২০১৮-১৯ অর্থ বছরে ৭৭লক্ষ ৭৫ হাজার টাকার বিভিন্ন গণমূখী উন্নয়ন প্রকল্প হতে আয় দেখানো হয়েছে এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য ৭৭লক্ষ ৩৩ হাজার ৩ শত ৭০ টাকা ব্যয় ও উদ্বৃত্ত ৪১ হাজার ৬ শত ৩০ টাকা দেখানো হয়েছে।
২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট পেশ অনুষ্ঠানের আলোচনায় অংশগ্রহন করেন ৯নং আস্করপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, ৯নং ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব নুরুল মাষ্টার, সহ-সাধারন সম্পাদক বাবুল হোসেন, বটেরহাট মনসুর চৌধুরী দাখিল মাদ্রাসার সুপার মো: মনসুর আলী, শিক্ষক মো: মহসিন আলী, তাজপুর দাখিল মাদ্রাসার সুপার মো: জয়নাল আবেদীন, সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা মো: সামসুদ্দিন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম এসময় ইউনিয়ন যুব মহিলালীগ নেত্রী জাকিয়া সুলতানা চন্দন সহ ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।