দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
বিরলে রূপালী বাংলা জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ধ্বংস স্তুপ পরিস্কারের কাজ শুরু হয়েছে ॥ ঘটনাস্থল পরিদর্শন করলেন এমপি খালিদ মাহমুদ চৌধূরী ॥
মোফাচ্ছিলুল মাজেদ ফেব্রুয়ারি ২৮, ২০১৮, ৫:৩৭ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬৫৪ বার |

বিরল (দিনাজপুর) ॥ দিনাজপুরের বিরল পৌর শহরের রবিপুরে রূপালী বাংলা জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ধ্বংস স্তুপ পরিস্কারের কাজ বুধবার সকাল থেকে  শুরু হয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধূরী এমপিসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং অগ্নিকান্ডে আহতদের সার্বিক খোঁজ খবর নিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খালেদা (৩৫), আমেনা (৪০), আপন (২০), মোতাহার (২২), গোলাম মোস্তফা (৪৫), আইয়ুব আলী (২৩), মাজেদা (২৫), রহিমা (৩০), আরজিনা (২৫) ও কোরবান আলী (১৭) আহত অবস্থায় ভর্তি হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় লিপু (১৮) কে দিনাজপুর এম এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও জামিনি বালা (৪৫) কে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বদলী করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ফজলুর রহমান জানান, আহতদের পর্যাপ্ত চিকিৎসা দেয়া হচ্ছে। দিনাজপুর ও বোচাগঞ্জ ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে চেষ্টা চালায়। গভীর রাত অবধী আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনতে পারেনি ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। অগ্নিকান্ডে অনেক শ্রমিক দ্বগ্ধ হলেও কারো মৃত্যু হয়েছে কি না নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

ঘটনার পরদিন বুধবার বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধূরী এমপি, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার হামিদুল আলম, উপজেলা নির্বাহী অফিসার এ,বিএম, রওশন কবীরসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং অগ্নিকান্ডে আহতদের সার্বিক খোঁজ খবর নেন।

মিলের জিএম মোঃ হামিদুর রহমান জানান, মিলে পাট জাত দ্রব্য প্রায় ২০ কোটি টাকার এবং মেশিনারী দ্রব্যাদী প্রায় ২৫০ কোটি টাকার ছিল। এর মধ্যে সম্পূর্ণ পাট জাত দ্রব্যসহ শতকরা ৬০ ভাগ এর উপরে মেশিনারী দ্রব্য ভূস্মিভূত হয়েছে।

কর্ণফুলি ইন্সুরেন্স এর প্রতিনিধি কমির উদ্দিন জানান, সার্ভে রিপোর্ট পাওয়ার পর ক্ষতির পরিমাণ নিশ্চিত হওয়া যাবে। আগুন পুরোপুরি না নিভে যাওয়া পর্যন্ত ক্ষতির পরিমাণ নিশ্চিত করে বলা সম্ভব না।

 

এই পাতার আরো খবর -
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়