দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
বেইলী ব্রীজ ভাঙ্গন: দিনাজপুরের সাথে দুই উপজেলার যোগাযোগ বন্ধ
মোফাচ্ছিলুল মাজেদ আগস্ট ৯, ২০১৭, ৯:৫৮ অপরাহ্ণ | পড়া হয়েছে ২,০৫৩ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :-    মালবাহী ট্রাক চলাচলের ফলে দিনাজপুর-পার্বতীপুর সড়কের কাঁকড়া নদীর উপর স্থাপিত বেইলী ব্রীজের কিছু অংশ ভেঙ্গে পড়ে। গত ৪ দিন ধরে দিনাজপুর জেলা শহরের সাথে পার্বতীপুর-চিরিরবন্দর এ দুই উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। জানা গেছে, গত রোববার ৬ আগস্ট রাত ৮টার দিকে পার্বতীপুর-দিনাজপুর সড়কের কাঁকড়া নদীর ১৫৫ মিটার দীর্ঘ বেইলী ব্রীজের কয়েকটি ‘ট্রান্জাম’ ড্যামেজ হয়ে নদীতে পড়ে যায়। ফলে সড়ক পথে পার্বতীপুর-চিরিরবন্দর উপজেলায় জরুরী পণ্য ও যাত্রী পরিবহন বিপর্যয়ের মুখে পড়েছে।

চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর ইউনিয়নের মাহমুদপুর গ্রামের শক্তি মোহন্ত জানান, জেলা শহরে যেতে কাঁকড়া নদীর ১৫৫ মিটার দীর্ঘ বেইলী ব্রীজ অনেক পুরনো। ফলে ঝুকি নিয়ে সেতু পারাপার করছে পথচারীরা। যে কোন মহুর্তেই ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাছুম সারওয়ার জানান, ভারী যানবাহন চলাচলের কারণে পার্বতীপুর-দিনাজপুর সড়কের কাঁকড়া নদীর ১৫৫ মিটার দীর্ঘ বেইলী ব্রীজের কয়েকটি ‘ট্রান্জাম’ ড্যামেজ হয়ে নদীতে পড়ে যাওয়ায় হত রোববার ৬ আগস্ট রাত ৮টা থেকে এপথে বাস ও ট্রাক চলাচল বন্ধ করে দেয়া হয়। তবে বিশেষ ব্যবস্থায় হালকা যানবাহন চলাচল করছে বলে তিনি দাবী করেন। ইতোমধ্যে বগুড়া থেকে পুরনো বেইলী ব্রীজের স্পেয়ার ট্রান্জাম পাওয়া গেছে। সেতু মেরামতের জন্য সিরাজগঞ্জ থেকে বে-সরকারী প্রতিষ্ঠানের কয়েকজন টেকনিশিয়ান ঘটনাস্থলে এসে মেরামতের কাজ শুরু করেছেন। আগামীকাল বৃহস্পতিবার এপথে যানবাহন চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভবনা রয়েছে বলে তিনি জানান।

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়