ঢাকাশুক্রবার , ২১ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে শুভ উদ্বোধন হলো একুশে বই মেলা ২০২০

মোফাচ্ছিলুল মাজেদ
ফেব্রুয়ারি ২১, ২০২০ ৯:১৯ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ বই একটি বস্তু এবং একটি পণ্য। সব বই নয়, কোনো কোনো বই অমূল্য বস্তু। যাকে অর্থমূল্য দিয়ে পরিমাপ করা যায় না। সব দেশেই বিভিন্ন পণ্যের মেলা হয়। গুরুত্বের দিক থেকে বইমেলার সঙ্গে অন্য কোনো পণ্যের মেলা তুলনীয় নয়। বইমেলায় সমগ্র জাতির রুচি, মননশীলতা ও সৃষ্টিশীলতার পরিচয় পাওয়া যায়। বইমেলায় একটি জাতির অতীত ও বর্তমানের পরিচয় শুধু নয়, পূর্বাভাস পাওয়া যায় ভবিষ্যৎটি কেমন হবে।

২১ ফেব্রুয়ারী ২০২০ ইং রোজ শুক্রবার শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরনে দিনাজপুরের গোর এ শহীদ বড়ময়দানে বিকেল ৫টায় ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে একুশে বই মেলা ২০২০ এর শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল আলম, পুলিশ সুপার আনোয়ার হোসেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার সহ অন্যান্যরা।

উদ্বোধন শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি একুশে বই মেলা ২০২০ এর স্টল গুলো পরিদর্শন করেন।

একুশে বই মেলায় ৪৫টি বইয়ের স্টল বসেছে।
স্টল গুলোতে প্রায় অর্ধশত স্থান পেয়েছে দেশ বরেন্যসহ নবীন প্রবীণ লেখকের গল্প, রম্য রচনা কবিতা ইতিহাস এবং রহস্য সিরিজসহ অসংখ্য বই। পছন্দের বই সংগ্রহে ইতি মধ্যে উক্ত মেলায় ভীড় জমিয়েছেন বই প্রেমিরা। জ্ঞান আহরনে নানান ধরনের বই কিনছেন তারা। ২১ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত মোট ৮দিন ব্যাপি চলবে “একুশে বইমেলা, ২০২০। প্রতিদিন বিকেলে ৩.০০ টা থেকে রাত ৮.০০ টা পযন্ত এই মেলা চালু থাকবে। বিক্রয় ও প্রদর্শনী উপযোগী অসংখ্য বইয়ের সমারোহ নিয়ে বইমেলায় উল্লেখযোগ্য সংখ্যক লাইব্রেরি / প্রতিষ্ঠান রয়েছে । সলকে সবান্ধব/সপরিবারে এই মেলায় আসতে পারবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।