দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে শুভ উদ্বোধন হলো একুশে বই মেলা ২০২০
মোফাচ্ছিলুল মাজেদ ফেব্রুয়ারি ২১, ২০২০, ৯:১৯ অপরাহ্ণ | পড়া হয়েছে ৩১৫ বার |

স্টাফ রিপোর্টার ॥ বই একটি বস্তু এবং একটি পণ্য। সব বই নয়, কোনো কোনো বই অমূল্য বস্তু। যাকে অর্থমূল্য দিয়ে পরিমাপ করা যায় না। সব দেশেই বিভিন্ন পণ্যের মেলা হয়। গুরুত্বের দিক থেকে বইমেলার সঙ্গে অন্য কোনো পণ্যের মেলা তুলনীয় নয়। বইমেলায় সমগ্র জাতির রুচি, মননশীলতা ও সৃষ্টিশীলতার পরিচয় পাওয়া যায়। বইমেলায় একটি জাতির অতীত ও বর্তমানের পরিচয় শুধু নয়, পূর্বাভাস পাওয়া যায় ভবিষ্যৎটি কেমন হবে।

২১ ফেব্রুয়ারী ২০২০ ইং রোজ শুক্রবার শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরনে দিনাজপুরের গোর এ শহীদ বড়ময়দানে বিকেল ৫টায় ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে একুশে বই মেলা ২০২০ এর শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল আলম, পুলিশ সুপার আনোয়ার হোসেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার সহ অন্যান্যরা।

উদ্বোধন শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি একুশে বই মেলা ২০২০ এর স্টল গুলো পরিদর্শন করেন।

একুশে বই মেলায় ৪৫টি বইয়ের স্টল বসেছে।
স্টল গুলোতে প্রায় অর্ধশত স্থান পেয়েছে দেশ বরেন্যসহ নবীন প্রবীণ লেখকের গল্প, রম্য রচনা কবিতা ইতিহাস এবং রহস্য সিরিজসহ অসংখ্য বই। পছন্দের বই সংগ্রহে ইতি মধ্যে উক্ত মেলায় ভীড় জমিয়েছেন বই প্রেমিরা। জ্ঞান আহরনে নানান ধরনের বই কিনছেন তারা। ২১ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত মোট ৮দিন ব্যাপি চলবে “একুশে বইমেলা, ২০২০। প্রতিদিন বিকেলে ৩.০০ টা থেকে রাত ৮.০০ টা পযন্ত এই মেলা চালু থাকবে। বিক্রয় ও প্রদর্শনী উপযোগী অসংখ্য বইয়ের সমারোহ নিয়ে বইমেলায় উল্লেখযোগ্য সংখ্যক লাইব্রেরি / প্রতিষ্ঠান রয়েছে । সলকে সবান্ধব/সপরিবারে এই মেলায় আসতে পারবেন।

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়