দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন হুইপ ইকবালুর রহিম এমপি
মোফাচ্ছিলুল মাজেদ ফেব্রুয়ারি ২১, ২০২০, ৯:৪৪ পূর্বাহ্ণ | পড়া হয়েছে ৫২৬ বার |

স্টাফ রিপোর্টার ॥ ভাষার জন্য যারা দিয়েছেন প্রাণ, যাদের বুকের তাজা রক্ত রাঙিয়েছিল রাজপথ- সেই সব ভাষা শহীদকে শুক্রবার বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেছে জাতি। যথাযোগ্য মর্যাদায় পালন করেছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। শহীদদের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসার নিদর্শনস্বরূপ ফুলে ফুলে ভরে ওঠে দেশের সব প্রান্তের প্রতিটি শহীদ মিনার প্রাঙ্গণ। গান, কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক ও আলোচনা অনুষ্ঠানসহ শুক্রবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দিনব্যাপী চলবে নানা আয়োজন। বাংলাদেশের সাথে সাথে বিশ্বের অন্যান্য দেশেও যথাযথ মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

আজ অমর একুশে,রক্তস্নাত ভাষা আন্দোলনের পথ ধরে পাওয়া রাষ্ট্রভাষা প্রাপ্তির দিন, মহান শহীদ দিবস। একইসঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক,সালাম, বরকত,সফিউর জব্বারসহ অনেকে।একুশের প্রথম প্রহর থেকেই সারাদেশ কৃতজ্ঞ চিত্তে ভাষা শহীদদের স্মরণ করছে।

দেশের সব জেলায় যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।দেশের সব জেলার কেন্দ্রীয় শহীদ মিনারগুলোতে ফুল দিয়ে শহীদদের গভীর শ্রদ্ধা জানানো হবে।

দিনাজপুর জেলায় মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে দিনাজপুর জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে শুক্রবার রাত ১২টা ১ মিনিটে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এর পর দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম ও পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার),সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার এর
নেতৃত্বে অন্যান্য সদস্য।

সহ বিভিন্ন সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন শহীদ মিনারে পুস্পাঞ্জলি অর্পণ করেন।

শুক্রবার রাত ১২টা ১ মিনিট থেকে সকাল ১০টা পর্যন্ত জেলার সরকারী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠান স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে দিনাজপুর বড় ময়দানের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করার জন্য হাজারো মানুষের ঢল নামবে। বিশেষ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকালেই স্ব স্ব প্রতিষ্ঠানের নামে ব্যানার ও ফুলের বেদি নিয়ে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করবেন।

এই পাতার আরো খবর -
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়