ঢাকাসোমবার , ২৭ জানুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর জেলা তথ্য অফিসের দুই দিনব্যাপী শিশুমেলা অনুষ্ঠিত

মোফাচ্ছিলুল মাজেদ
জানুয়ারি ২৭, ২০২০ ১০:৫০ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি : জেলা তথ্য অফিস, দিনাজপুর-এর আয়োজনে ও বীরগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম ( ৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের অধীন শিশু ও নারীর অধিকার, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিক্ষা, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীণ নারী ও শিশুর সচেতনতা, জেন্ডার সমতা, নিরাপদ মাতৃত্ব, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, গুজব, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ ইত্যাদি বিষয়ক বার্তানির্ভর ২৬-২৭ জানুয়ারি দুই দিনব্যাপী শিশুমেলা অনুষ্ঠিত হয়।
দুই দিনব্যাপী শিশুমেলায় প্রথম দিন বর্ণাঢ্য র‌্যালী, মেলা উদ্বোধন ও স্টল প্রদর্শনী, কুইজ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, লোক সঙ্গীতানুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শন এবং দি¦তীয় দিন লোকনৃত্য প্রতিযোগিতা, লোক সঙ্গীতানুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। শিশু মেলায় জেলা তথ্য অফিস, দিনাজপুর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়, উপজেলা সমাজসেবা অফিস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়, উপজেলা তথ্য কেন্দ্র, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস, কারিতাস, পল্লীশ্রী, ওর্য়াল্ড ভিশন, দীপশিখা বীরগঞ্জ, দিনাজপুর স্টল দেয়। স্টলে থেকে শিশু ও নারী উন্নয়নে বিভিন্ন সরকারী ও বে-সরকারী সেবার বিষয়ে জনগণকে অবহিত করা হয়। শিশু মেলার প্রথমদিন বর্ণাঢ্য র‌্যালীতে বীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম এর নেতৃত্বে উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন, সিনিয়র তথ্য অফিসার মো. মশিউর রহমান, উপজেলা সহকারী শিক্ষা অফিসার দীলিপ কুমার রায়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সহ প্রায় ১৫০০ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। শিশুমেলার দ্বিতীয় দিনে আলোচনাসভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম। আলোচনা সভায় অংশগ্রহণ করেন সিনিয়র তথ্য অফিসার মো. মশিউর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মো. আবুল কালাম আযাদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম প্রমূখ। জেলা তথ্য অফিস, দিনাজপুর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।