ঢাকাসোমবার , ২৩ ডিসেম্বর ২০১৯
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর ঘাগড়া খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ২৩, ২০১৯ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :- দিনাজপুর শহরের উপর দিয়ে বয়ে চলা ঐতিহাসিক ঘাগড়া খালের উপর গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুর শহরের বড়পুল এলাকায় উচ্ছেদ কাজের শুভ উদ্বোধন করেন দিনাজপুরের জেলা প্রশাসক মো : মাহমুদুল আলম।
ইতোমধ্যে ঘাগড়া খাল খনন কাজ বাস্তবায়ন করার লক্ষ্যে দিনাজপুর জেলা প্রশাসন ও দিনাজপুর পানি উন্নায়ন বোর্ড সমন্বিতভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম সফল করার লক্ষ্যে অবৈধ স্থাপনা চিহ্নিতকরন, তালিকা প্রস্তুত ও নোটিশ প্রদান করে। এরই ধারাবাহিকতায় আজ থেকে শুরু হওয়া এই উচ্ছেদ অভিযানে বালুবাড়ী মৌজায় ২৮৩টি, প্রাণনাথপুর মৌজায় ৫৫টি, খামার ঝাড়াবাড়ী মৌজায় ১৫৫টি, খামার কাচাই মৌজায় ৪১টি ও দিনাজপুর মৌজায় ২৩টি সর্বমোট ৫৭৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।
দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: ফয়জুর রহমান জানান বাংলাদেশ ‘বাংলাদেশ ডেল্টা প্লান-২১০০’ এর অংশ হিসেবে ও বাংলাদেশ নদী কমিশন এর সুপারিশ ক্রমে দিনাজপুর শহরের ভিতরদিয়ে বয়ে চলা এই ঘাগড়া খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে আমরা এই ঘাগড়া খালের উপর সব অবৈধ স্থাপনা অপসারন, খাল খনন ও সৌন্দর্য বর্ধনের কাজ করর।
দিনাজপুরের জেলা প্রশাসক মো : মাহমুদুল আলম উচ্ছেদ কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের বলেন, সরকারের প্রত্যক্ষ তত্বাবধানে জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দুর্যোগজনিত ঝুকি মোকাবিলায় ‘বাংলাদেশ ব-দ্বীপ-পরিকল্পনা-২১০০’ নামের মহাপরিকল্পনার অংশ হিসেবে আমরা বিপন্ন নদী ও খাল উদ্ধার কাজ শুরু করেছি। এই ঘাগড়া খাল উদ্ধারের মধ্যদিয়ে দিনাজপুর বাসীকে একটি বাসযোগ্য শহর উপহার দেওয়ার চেষ্ট করছি।
এসয় দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো: মাহ্ফুজুল আলম ও দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো : ফিরুজুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।