দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
পঞ্চগড়ে অস্বাভাবিক শিশুর জন্ম, এক নজর দেখতে উৎসুক মানুষের ভীড়
মোফাচ্ছিলুল মাজেদ মার্চ ১২, ২০১৮, ১১:৩৮ পূর্বাহ্ণ | পড়া হয়েছে ৯৬৩ বার |

মো: একরামুল মুন্না, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে একটি অস্বাভাবিক শিশুর জন্ম হয়েছে। এই নবজাতকের জন্মের পর তাকে দেখতে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভীড় করছেন উৎসুক মানুষ-জন। গতকাল রোববার দুপুরে ঐ নবজাতক পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে জন্মগ্রহণ করে। চিকিৎসকরা বলছেন এই নবজাতকটি সিস্টিক হাইগ্রোমায় (মুখের সাথে বাড়তি মাংসপিন্ড) আক্রান্ত হতে পারে।
হাসপাতাল সূত্রে জানা যায়, পঞ্চগড় সদর উপজেলার ২নং হাফিজাবাদ ইউনিয়নের মাধইপাড়া গ্রামের ভ্যান চালক শরিফুল ইসলামের স্ত্রী হালিমা খাতুন অস্ত্রপচারের মাধ্যমে এই কন্যা সন্তান প্রসব করেন। এর আগেও হালিমা খাতুনের একটি ছেলে ও একটি মেয়ে সন্তান রয়েছে।
পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. আকরামুল হক জানান, নবজাতক এই শিশুর জন্মগত ত্রুটির কারণে সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হতে পারে। সাধারণত নাসিকাতন্ত্রের ত্রুটির কারণে এই রোগটি হয়ে থাকে। শিশুটি বর্তমানে সুস্থ্য রয়েছে। আমরা এই শিশুটির উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করার পরামর্শ দেওয়া হয়েছে। উন্নত চিকিৎসা পেলে এই রোগটি থেকে শিশুটি সম্পূর্ণ সুস্থ্য হতে পারে।
এদিকে শিশুটি সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হওয়ার কথা শুনে হতাশ হয়ে পড়েছে তার পরিবারের লোকজন।
শিশুটির বাবা ভ্যানচালক শরিফুল ইসলাম জানান, ভাল চিকিৎসার জন্য অনেক টাকার দরকার। আমি ভ্যান চালিয়ে সংসার চালাই, ছেলেমেয়েদের লেখাপড়ার খরচ দেই। আমি ওর চিকিৎসার এতো টাকা কোথায় পাবো?

এই পাতার আরো খবর -
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়