দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে পতাকা উত্তোলন দিবস পালিত
মোফাচ্ছিলুল মাজেদ ডিসেম্বর ১৮, ২০১৭, ৬:২৩ অপরাহ্ণ | পড়া হয়েছে ৫৯০ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :-    দিনাজপুরে স্বাধীন বাংলাদেশের আনুষ্ঠানিক পতাকা উত্তোলন দিবস পালিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৯টায় দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে এম. আব্দুর রহিম সমাজ কল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের উদ্যোগে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন দিবস পালন উপলক্ষে নানা কর্মসূচী গ্রহণ করা হয়। ১৯৭১ সালের ১৮ ডিসেম্বর দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে মুজিবনগর সরকারের পশ্চিমাঞ্চলীয় জোন ১ এর চেয়ারম্যান তৎকালীন এমপিএ আওয়ামী লীগ নেতা এম. আব্দুর রহিম আনুষ্ঠানিক ভাবে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেন। মিত্র বাহিনীর পশ্চিমাঞ্চলের অধিনায়ক ব্রিগেডিয়ার ফরিদ ভাট্টি ও কর্ণেল শমসের সিং এর নেতৃত্বে একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

সকাল সাড়ে ৯টায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল ভাদু। এসময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, সাবেক এমপি মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুল লতিফ, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, গবেষনা কেন্দ্রের সভাপতি এ্যাড. আজিজুল ইসলাম জুগলু, সফিকুল হক ছুটু, চিত্ত ঘোষ, শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবু বক্কর সিদ্দিক, মুক্তিযোদ্ধা ফরিদুল ইসলাম, এম.আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ কান্তা রিমি রায়, প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকশী বাচ্চু ও সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, আওয়ামী লীগ নেতা বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, আনোয়ারুল ইসলাম, খালেকুজ্জামান রাজু এবং মুক্তিযোদ্ধা সিদ্দিক গজনবী ও মোকাদ্দেস হোসেন বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বিএমএ, ডায়াবেটিক হাসপাতাল, মেডিসিন ক্লাব, সন্ধানীর উদ্যোগে রক্তদান কর্মসূচি ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। রোগীদের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ দেয়া হয়। বিকেল সাড়ে ৩টায় আলোচনা সভা ও সন্ধ্যায় দেশাত্ববোধক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।##

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়