দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দেশের সবচেয়ে বড় ঈদের জামাত দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দান ॥ প্রস্তুতি সম্পন্ন ॥ হুইপ ইকবালুর রহিম এমপির পরিদর্শন
মোফাচ্ছিলুল মাজেদ সেপ্টেম্বর ১, ২০১৭, ১:৩৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে ৩,২৬৫ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- দিনাজপুরে দেশের সবচেয়ে বড় ঈদ জামাতের প্রস্তুতির কাজ শেষ পর্যায়ে। ঈদুল আজহার জামাতকে সামনে রেখে এখন ব্যস্ত সময় পার করছে মাঠ সংশ্লিষ্টরা, চলছে মাঠের পরিচর্চা, মাঠ পরিস্কার, মাঠ সমান করার জন্য রোলার দিয়ে মাটি সমান করা হচ্ছে। এত বড় ঈদগা মাঠের মিনার দেখতে বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসছে এই মাঠ দেখতে।

গোর-এ-শহীদ বড় ময়দানের ৫০ গম্বুজ বিশিষ্ট দেশের সবচেয়ে বড় ঈদগা মিনারের প্রধান মেহরারের উচ্চতা ৪৭ ফিট, ৫১৬ ফিট লম্বার এই মিনারটিতে রয়েছে ৩২টি অর্চ। দিনাজপুর সদর-৩ আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র পরিকল্পনায় ও জেলা পরিষদের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮০ লক্ষ টাকা ব্যায়ে এই মিনার তৈরি করা হয়েছে।

এই মাঠের দ্বায়িত্বে নিয়োজিত কর্মীরা জানালেন তারা গত কয়েকদিন যাবত এই মাঠে কাজ করছেন, এখন কাজ প্রায় শেষ পর্যায়ে এখানে ঈদের জামাত সঠিক সময়ে সুষ্ঠভাবে সম্পন্ন হবে এই আশাবাদ তাদের।

এই মাঠে গত ঈদের জামাতে অংশ গ্রহন করেছেন এমন মুসুল্লিরা জানান, তারা মাঠের নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট এবারও এখানে সুষ্ঠভাবে ঈদের নামাজ আদায় করবেন এই আশাবাদ তাদের।

দিনাজপুুরের পুলিশ সুপার মো: হামিদুল আলম জানান, দেশের সবচেয়ে বড় ঈদ জামাতকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে নিছিদ্র নিরাপত্তা গ্রহন করা হয়েছে, যাতে ঈদের জামাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে।

দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আহমেদুজ্জামান ডাবলু জানান, গত ৪ দিন ধোয়া-মোছা থেকে মাঠ তৈরীর জন্য মাঠে রোলার দেওয়া হচ্ছে, পর্যাপ্ত মাইকের ব্যবস্থা করা হয়েছে। এখন চুনদিয়ে লাইন টানার কাজ দিয়ে মাঠের কাজ শেষ হবে, এই মাঠে মুসুল্লিরা সুষ্ঠভাবে নামাজ আদায় করবেন এই প্রত্যাশা তার।

দিনাজপুর সদর-৩ আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম জানান, এই মাঠের স্বৃকিতি স্বরুপ প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কর্ডে দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানের মিনারের ছবি জায়গা করে নিয়েছে। এই স্বীকিৃতি দিনাজপুর বাসীর মধ্যে কর্মস্পৃহা আরও বাড়িয়ে দিয়ে ও উদ্দীপনার সৃষ্টি করেছে।

দেশের সবচেয়ে বড় এই জামাতে নামাজ আদায় করে দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হবে, এই আশাবাদ এই মাঠের মুসল্লিদের।

 

এই পাতার আরো খবর -
৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:০০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৩ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৬ অপরাহ্ণ
এশা রাত ৭:০২ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়