দিনাজপুর কেবিএম কলেজে বসন্ত বরণ উৎসব পালিত । - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুর কেবিএম কলেজে বসন্ত বরণ উৎসব পালিত ।
মোফাচ্ছিলুল মাজেদ ফেব্রুয়ারি ১৭, ২০২০, ৯:৫১ অপরাহ্ণ | পড়া হয়েছে ৪০৮ বার |

শাহরিয়ার সুমন :-
পহেলা বৈশাখের পর বসন্ত যেন বাঙালির দ্বিতীয় প্রাণের উৎসব। এ দিনটিতে প্রকৃতির সাথে সাথে বাসন্তি সাজে সেজে ওঠে এই বাংলার মানুষেরা।
প্রকৃতি যখন তার দখিন-দুয়ার খুলে দেয়, বইতে শুরু করে ফাগুন হাওয়া, মধুর অমৃত বাণী শোনা যায় কোকিলের কণ্ঠে, রঙের উচ্ছ্বাস জাগে অশোক-পলাশ-শিমুলে, বেরিয়ে আসে শীতের খোলসে ঢুকে থাকা কৃষ্ণচূড়া, রাধাচূড়া, আর এসব ফুলে ফুলে ভ্রমর করে খেলা; তখনই যেন প্রবল বিক্রমে আগমন ঘটে রাজাধিরাজের, ঋতুরাজ বসন্তের। পহেলা ফালগুন দিনটিতে আনুষ্ঠানিকভাবে মর্ত্যলোকে অভিষেক ঘটে ঋতুরাজের, আর তাকে স্বাগত জানাতে প্রকৃতি নেয় এক বর্ণিল সাজ। গাছে গাছে জাগে নতুন পাতা, নতুন ফুলের সমারোহ। সবাই যেন মত্ত শীতের শুষ্কতাকে প্রাণপণে আড়াল করার চেষ্টায়। অবশ্য ফুল যদি না-ও ফোটে, বসন্তের আগমনধ্বনিকে কোনোভাবেই চাপা দেয়া যায় না। কারণ কবি যে বলেই দিয়েছেন, ‘ফুল ফুটুক আর না-ই ফুটুক আজ বসন্ত।
কেবিএম কলেজের শিক্ষক জায়েদী পারভেজ অপূর্ব এর সঞ্চলনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর কেবিএম কলেজের অধ্যক্ষ জিয়াউল হুদা । উপাধ্যক্ষ কুদরত-ই খুদা, আব্দুল হাই সিদ্দীকি, শিক্ষক প্রতিনিধি অমিত চৌধুরী সহ প্রমূখ।

এই পাতার আরো খবর -
১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৩৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৪৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৬:৪৪ অপরাহ্ণ
এশা রাত ৮:০৭ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়