দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
নবরূপীর জন্মদিন ও বিমল কুমার দেব স্মৃতি সপ্তাহব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করলেন হুইপ ইকবালুর রহিম এমপি।
মোফাচ্ছিলুল মাজেদ জানুয়ারি ২, ২০১৮, ৮:০৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ৮৩৮ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান নবরূপীর ৫৬তম জন্মদিন ও বিশিষ্ট সমাজসেবক-সংগঠক স্বর্গীয় বিমল কুমার দেব স্মৃতি সপ্তাহব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয় নবরূপীর মঞ্চে।

২ জানুয়ারী মঙ্গলবার সন্ধ্যায় নবরূপীর সভাপতি আব্দুস সামাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ৭দিনব্যাপী প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বলেন, দিনাজপুরের সাংস্কৃতিক অঙ্গনকে গতিশীল ও শিল্প ঐতিহ্য ধরে রেখেছে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন নবরূপী। সকলকে স্বিকার করতে হবে নবরূপী সাংস্কৃতিক কর্মী গড়ে তোলার কারখানা। তিনি আরো বলেন, মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজকে রক্ষা করতে হলে খেলোধুলার পাশাপাশি সাংস্কৃতিক চর্চার বিকল্প নাই। আমাদের ছেলে-মেয়েদের খেলাধুলা ও সাংস্কৃতি অনুষ্ঠানে সম্পৃক্ত করতে পারলে তারা যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে। বর্তমান সরকার খেলাধুলা ও সাংস্কৃতি চর্চার জন্য সহযোগিতা করে যাচ্ছে। যার ফলে দিনাজপুরের খেলোয়াড়রা এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বরা জাতীয় পর্যায়ে সুনাম অর্জন করতে সক্ষম হচ্ছে। সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে অসম্প্রদায়ীক বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করতে হবে আমাদের। তার জন্য প্রয়োজন স্বাধীনতা স্বপক্ষের শক্তিদের ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাহলে উন্নয়নের গতি অব্যাহত থাকবে। দেশ হবে ক্ষুধুমুক্ত, দরিদ্রমুক্ত, অসম্প্রদায়ীক সোনার বাংলা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর এর সাবেক উপাচার্য ড. নুরুন্নবী, এম আব্দুর রহিম মেডিকেল কেলেজের অধ্যক্ষ ডাঃ কান্তা রায় রিমি ও দিনাজপুর ইনস্টিটিউট এর সভাপতি মোঃ রফিকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিমল কুমার দেব স্মৃতি সপ্তাহব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার আহবায়ক মেহেরুল্লাহ বাদল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু তালেব মনু। সঞ্চালকের দায়িত্ব পালন করেন সিফাত-ই-জাহান শিউ ও রণজিৎ কুমার সিংহ। নৃত্য পরিচালনা করেন রওনক আরা হক নিপা। শেষে নবরূপীর নিজস্ব শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। সভার শুরুতে প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম মঙ্গল দ্বীপ জ্বালিয়ে নবরূপীর ৫৬তম জন্মদিনের উদ্বোধন করেন।

 

 

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৬ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়