ঢাকাশনিবার , ২৫ নভেম্বর ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

৭ মার্চের ভাষণ বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ করায় দিনাজপুরে আনন্দ মুখরিত বিশাল শোভাযাত্রা

মোফাচ্ছিলুল মাজেদ
নভেম্বর ২৫, ২০১৭ ৭:৫৭ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :-  ৭১ এর ৭ই মার্চের ভাষণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালির স্বাধীনতার ডাক দিয়েছিলেন, সেই ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর “মেমোরি অব দ্য’ ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল  রেজিস্টারে” যুক্ত হয়েছে।

সারাদেশব্যাপীর ন্যায় দিনাজপুরেও ২৫ নভেম্বর শনিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে একটি বিশাল আনন্দ শোভাযাত্রা জেলা প্রশাসক মীর খায়রুল আলম এর নেতৃত্বে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সকাল ১০টায় শহরের গোর ই শহীদ বড় ময়দানস্থ কেন্দ্রীয় শহীদ মিনার হতে বিশাল আনন্দ শোভাযাত্রা বের করা হয়। সকল সরকারি দপ্তর, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, শ্রমজীবী-পেশাজীবী সংগঠন, বেসরকারি উন্নয়ন সংস্থাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ব্যানার, ফেস্টুন ও বাদ্যযন্ত্র নিয়ে এ আনন্দ শোভাযাত্রায় অংশ নেয়। নেচে গেয়ে উল্লাস প্রকাশ করেন তারা। এক পর্যায়ে শোভাযাত্রাটি যেন জনসমুদ্রে পরিণত হয়।

জনসমুদ্রে রূপ নেয়া আনন্দ শোভাযাত্রায় অংশ নেন পুলিশ সুপার মো. হামিদুল আলম, জেলা পরিষদের নির্বাহী প্রধান আবু তাহের মো. মাসুদ রানা, সিভিল সার্জন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাড. আব্দুল লতিফ, শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সাবেক জেলা ও কোতয়ালী মুক্তিযোদ্ধা কমান্ডারগণ, সদর উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দসহ অনেকে।

শোভাযাত্রাটি সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন।

 

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।