দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরের বিশিষ্ট নাট্যজন শাহজাহান শাহ আর নেই
মোফাচ্ছিলুল মাজেদ সেপ্টেম্বর ৫, ২০১৭, ৬:০৮ অপরাহ্ণ | পড়া হয়েছে ৯৩৯ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :-

জাতীয় পুরস্কারসহ একাধিক পুরস্কারপ্রাপ্ত দেশের বিশিষ্ট নাট্যজন মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান শাহ আর নেই।

মঙ্গলবার ভোর পৌনে ৫টায় দিনাজপুরের জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালে দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে বিশিষ্ট নাট্যজন মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান শাহ ইন্তেকাল করেন (ইন্না…..রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে যান। মঙ্গলবার বাদ যোহর তাঁর গ্রামের বাড়ী বিরল উপজেলার মকলেসপুর গ্রামে প্রথম নামাজে জানাজা এবং বাদ আছর শহরের গোর-এ শহীদ বড়ময়দানে দ্বিতীয় জানাজার পর মরহুমকে ছানাপীর গোরস্তানে দাফন করা হয়। পুলিশের একটি চৌকস দল বীরমুক্তিযোদ্ধা শাহজাহান শাহকে গোর-এ শহীদ বড়ময়দানে জানাজার পূর্বে রাষ্ট্রীয় সালাম জানান।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত জেলা সভাপতি, সাংস্কৃতিক প্রতিষ্ঠান নবরূপীর অর্ধশতকের টানা সাধারণ সম্পাদক, দিনাজপুর নাট্য সমিতির সহ-সভাপতি শাহজাহান শাহ ছিলেন সাংস্কৃতিক জগতের বিশিষ্ট সংগঠক ও শিল্পী। তাঁর লেখা ও অভিনীত নাটক সারা দেশে মঞ্চস্থ হয়েছে। নাট্যজন হিসেবে জাতীয় পুরস্কারসহ একাধিক পুরস্কারে তিনি সম্মানিত হয়েছেন।

তাঁর মরদেহ শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য বড়ময়দানের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে রাখা হলে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, বিএমএ’র সভাপতি ডাঃ মোঃ ওয়ারেস আলী সরকার ও সাধারণ সম্পাদক ডাঃ বি কে বোস, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু ও সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, নাট্য সমিতির সভাপতি চিত্ত ঘোষ, সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ খালেকুজ্জামান রাজু, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিষ্ট লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মোশাররফ হোসেন নান্নু তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।##

 

এই পাতার আরো খবর -
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৬ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়