শেখ কামালের বহুমুখী প্রতিভায় সকলকে আলোকিত হতে হবে-হুইপ ইকবালুর রহিম এমপি - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
শেখ কামালের বহুমুখী প্রতিভায় সকলকে আলোকিত হতে হবে-হুইপ ইকবালুর রহিম এমপি
মোফাচ্ছিলুল মাজেদ আগস্ট ৫, ২০২২, ১২:৫১ অপরাহ্ণ | পড়া হয়েছে ৪১ বার |

দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকীতে গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন তারুণ্যের অহংকার। ছিলেন বহু প্রতিভার অধিকারী একজন সৃষ্টিশীল মানুষ। তার সৃজনশীল প্রতিভা আজকের বাংলাদেশের লক্ষ-কোটি তরুণের জন্য প্রেরণা। তার বহুমুখী প্রতিভায় সকলকে আলোকিত হতে হবে। শেখ কামাল ৬ দফা ও ১১ দফা আন্দোলন এবং উনসত্তরের গণঅভ্যুত্থানে সক্রিয় অংশগ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ছাত্রসমাজকে সংগঠিত করে হাতিয়ার তুলে নিয়ে দেশমাতৃকার মুক্তির যুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। ৬ দফা ও ১১ দফা আন্দোলন এবং ৬৯’র গণঅভ্যুত্থানে শেখ কামালের সক্রিয় অংশগ্রহণ ছাত্রসমাজকে উৎসাহিত ও অনুপ্রাণিত করতো। ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী এবং সংগঠক হিসেবে ছাত্রদের কাছে প্রিয়পাত্র ছিলেন শেখ কামাল। বাংলার ছাত্রসমাজ সেদিন শেখ কামালের মধ্যে খুঁজে পেতো বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি। তিনি বলেন, শেখ কামাল যিনি স্বপ্ন দেখতেনÑ ফুটবল, হকি কিংবা ক্রিকেটকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার। আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে এক পরাশক্তি হিসেবে আবির্ভূত বাংলাদেশের স্বপ্ন দেখতেন। তবে সে স্বপ্ন দেখেই তিনি ক্ষান্ত হননি। সেই লক্ষ্য রচনা করেছেন প্রায়োগিক নীতিমালা আর আমূল পরিবর্তন এনেছিলেন সবক্ষেত্রেই। বাংলাদেশের ইতিহাসের অন্যতম সূর্যসন্তান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলার যে স্বপ্ন দেখে ছিলেন সেই স্বপ্ন বাস্তবায়ন করছে তারই কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ কামালের স্বপ্ন আর স্বপ্ন নয় বাস্তবে রুপ নিয়েছে। দেশের ক্রীড়াঙ্গন আজ আন্তর্জাতিক পরাশক্তিতে পরিনত হয়েছে। দেশ আজ উন্নয়নের মহাসড়কে পরিনত হয়েছে।
৫ আগষ্ট শুক্রবার দিনাজপুর শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, যুব ঋনের চেক প্রদান ও গাছের চারা বিতরণ এবং দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম,পিপিএম(বার), জেলা পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী প্রধান জয়নুল আবেদীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, জোনাল স্যাটেলমেন্ট অফিসার মো. শামসুল আযম, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুন বেগম লাবুন প্রমুখ। সঞ্চালনায় ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার অনিন্দিতা রানী ভৌমিক।
এছাড়া উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল ইসলাম, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মমিনুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।
আলোচনা শেষে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক ২ জন প্রশিক্ষিত যুবকে ১ লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ এবং ২শ টি ফলজ ও বজন গাছের চারা বিতরণ করেনপ্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এরপর দোয়া অনুষ্ঠিত হয়।
এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম.পিপিএম (বার)সহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, জেলা ক্রীড়া সংস্থা, শহর ও সদর উপজেলা আওয়ামীলীগ এবং অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুব লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগসহ সামাজিক, সাংস্কৃতিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন।

এই পাতার আরো খবর -
১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৩৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৪৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৬:৪৪ অপরাহ্ণ
এশা রাত ৮:০৭ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়