জেলা প্রশাসক কতৃক প্রকল্প মূল্যায়নের আদেশ প্রত্যাহারের দাবীতে দিনাজপুরে মানববন্ধন - দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
জেলা প্রশাসক কতৃক প্রকল্প মূল্যায়নের আদেশ প্রত্যাহারের দাবীতে দিনাজপুরে মানববন্ধন
মোফাচ্ছিলুল মাজেদ ফেব্রুয়ারি ১১, ২০২২, ৯:৪৭ অপরাহ্ণ | পড়া হয়েছে ২৪৭ বার |

দিনাজপুর প্রতিনিধি : জেলা প্রশাসকগণকে এডিবিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ অবিলম্বে প্রত্যাহারের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) দিনাজপুর শাখা। কেন্দ্রীয় কমিটির অংশ হিসেবে দিনাজপুর জেলার সকল প্রকৌশলীগণ এই মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহন করে। ১০ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত ১ ঘন্টা ব্যাপী দিনাজপুর সড়ক ও জনপথ এবং গণপূর্ত বিভাগের সম্মুখ সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করে।
উপস্থিত প্রকৌশলীগণ তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশের প্রকৌশলী সমাজ মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের কারিগর হিসেবে যোগাযোগ, বিদ্যুৎ, গ্যাস, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন, আইসিটি, টেলি-কমিউনিকেশন, পরিবহন ব্যবস্থা, বন্যা ব্যবস্থাপনা, শিক্ষা প্রকৌশল, গার্মেন্টস অবকাঠামো উন্নয়ন, জনস্বাস্থ্যসহ সকল সেক্টরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কোভিড-১৯ এর অতিমারির মধ্যেও প্রকৌশলীরা রাত-দিন পরিশ্রম করে সকল উন্নয়ন কাজ ও জরুরী সেবাসমূহ অব্যাহত রেখেছেন। জেলা প্রশাসকদের দেয়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের চিঠির মাধ্যমে সারা দেশের প্রকৌশলীদের মাঝে ব্যাপক অসন্তোষ তৈরী হয়েছে। প্রকৌশলীরা এডিবি ভুক্ত প্রকল্পে জেলা প্রশাসকদের কোনো হস্তক্ষেপ চায় না। এ ধরনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে গেলে জেলা প্রশাসকদের সঙ্গে প্রকৌশলীদের দ্ব›দ্ব তৈরী হবে এবং ক্ষতিগ্রস্থ হবে দেশের উন্নয়ন কার্যক্রম প্রধানমন্ত্রীর উন্নয়নের রূপকল্প-২০৪১ এর অভিষ্ট লক্ষ্যমাত্রা অর্জন ব্যাহত হবে। তাই প্রকৌশলীরা অনতিবিলম্বে জনপ্রশাসনের আদেশ প্রত্যাহারের জন্য সরকারের কাছে জোর দাবী জানান।
আইইবি দিনাজপুর কেন্দ্রের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে আইইবি দিনাজপুর কেন্দ্রের চেয়ারম্যান (তত্ত্বাবধায়ক প্রকৌশলী দিনাজপুর সড়ক সার্কেল) প্রকৌশলী মোঃ মাহাবুবুল আলম খান, ভাইস চেয়ারম্যান (তত্ত্বাবধায়ক প্রকৌশলী গণপূর্ত সার্কেল, দিনাজপুর) প্রকৌশলী মোঃ জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান (অধ্যক্ষ দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট) প্রকৌশলী আব্দুল ওয়াদুদ মন্ডল। আইইবি দিনাজপুর কেন্দ্রের সম্মানী সম্পাদক (নির্বাহী প্রকৌশলী ডিপিএইচই, নীলফামারী) প্রকৌশলী মোঃ মুরাদ হোসেন। স্থানীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ কুতুব-আল-হোসাইন (নির্বাহী প্রকৌশলী গণপূর্ত বিভাগ, দিনাজপুর), প্রকৌশলী সৈয়দ আব্দুল আজিজ (নির্বাহী প্রকৌশলী এলজিইডি), স্থানীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ রাকিবুল ইসলাম (নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ড), স্থানীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ আজিজ (নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ বিভাগ, দিনাজপুর), প্রকৌশলী কামরুল হাসান সরকার (উপ-বিভাগীয় প্রকৌশলী, সড়ক ও জনপথ,ফুলবাড়ী উপ-বিভাগ, দিনাজপুর), প্রকৌশলী মোঃ জাবেদ আলী (চীফ ইন্সট্রাক্টর ও বিভাগীয় প্রধান, দিপই), সদস্য প্রকৌশলী মোঃ সৈকত আলী (নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, হাবিপ্রবি), সদস্য প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম (সহকারী অধ্যাপক-ইইই-হাবিপ্রবি), সদস্য প্রকৌশলী মোঃ ফেরদৌস ওয়াহিদ, সদস্য প্রকৌশলী মোঃ ফজলুর রহমান (নির্বাহী প্রকৌশলী নেসকো-১, দিনাজপুর), প্রকৌশলী মোঃ শাহাদত হোসেন (নির্বাহী প্রকৌশলী, নেসকো-২), প্রকৌশলী মোঃ সাফি মন্ডল (উপ-বিভাগীয় প্রকৌশলী গণপূর্ত উপ-বিভাগ), প্রকৌশলী মোঃ রেজাউর রহমান (নির্বাহী প্রকৌশলী, এলজিইডি, সদর উপজেলা প্রকৌশলী মোঃ ফিরোজ আহমেদ। এছাড়াও আইইবি দিনাজপুর কেন্দ্রের অন্যান্য নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রকৌশল দপ্তরের প্রায় ৫০-৭০ জন প্রকৌশলী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এই পাতার আরো খবর -
২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৪৭ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:১৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:০৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৫৩ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৭:০০ অপরাহ্ণ
এশা রাত ৮:৩০ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়