ঢাকাবুধবার , ৫ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়াকে অক্সিজেন দেওয়া হচ্ছে, জানালেন চিকিৎসক

দিনাজপুর বার্তা
মে ৫, ২০২১ ৩:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা ২৪.কম ডেস্ক ॥ করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা এখন স্থিতিশীল। তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে। বিএনপি চেয়ারপারসন এখন হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) আছেন। সেখানেই তাকে রাখার সিদ্ধান্ত নিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা।
ওই বোর্ডের একজন চিকিৎসক গতকাল মঙ্গলবার সমকালকে এসব তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ‘মঙ্গলবার আনুষ্ঠানিক কোনো বোর্ড ছিল না। তবে আমরা ম্যাডামের রিপোর্টগুলো পর্যালোচনার জন্য বসেছিলাম। এখন দুই লিটার অক্সিজেন চলছে। তবে তার অবস্থা স্থিতিশীল। তার শারীরিক অবস্থার অবনতি হলে যাতে দ্রুত পদক্ষেপ নেওয়া যায় এজন্য তাকে সিসিইউতে রাখার সিদ্ধান্ত হয়েছে। ‘
তাকে বিদেশ নেয়ার বিষয়ে জানতে চাইলে এই চিকিৎসক বলেন, খালেদা জিয়ার যে অবস্থা। আমরা চিকিৎসকরা চাইবো হায়ার সেন্টারে (যেখানে সব ধরনের বিশেষ সুবিধা রয়েছে) নিতে। এখন বিদেশ নেয়াটা তার পরিবারের বিষয়। আমরা পরামর্শ দিব হায়ার সেন্টারে নিতে।
এরআগে দুপুরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি পর্যালোচনার জন্য মেডিকেল বোর্ড বসে। সোমবার সকালে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে দ্রুত সিসিইউতে নেওয়া হয়।
এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর খালেদা জিয়ার চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সাহাবুদ্দিন তালুকদার-এর নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করে। এ ছাড়া আগে থেকেই এফ এম সিদ্দিকীর নেতৃত্বে চার সদস্যের মেডিকেল টিম তার চিকিৎসা দিচ্ছে। এই দুই মেডিকেল বোর্ড মিলেই হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।
গত ১০ এপ্রিল করোনাভাইরাসের নমুনা জমা দেওয়া হলে ১১ এপ্রিল খালেদা জিয়ার পজিটিভ রিপোর্ট আসে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।